কিশোরগঞ্জবাসীকে ঈদ-উল-আযহা’র শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক রায়হান জামান

ত্যাগের মহিমায় মহিমান্বিত হোক সবার ঈদ
বাংলাদেশের সর্বাধিক পঠিত ও জনপ্রিয় নিউজ পোর্টাল দৈনিক আস্থা ও আস্থা টিভি এর কিশোরগঞ্জ প্রতিনিধি সাংবাদিক রায়হান জামান কিশোরগঞ্জবাসীকে পবিত্র ঈদ-উল-আজহা’র শুভেচ্ছা জনিয়েছেন।
সংবাদপত্রে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, কুরবানি আমাদের মাঝে আত্মদান ও আত্মত্যাগের মানসিকতা সঞ্চারিত করে, এলাকাবাসী, আত্মীয়-স্বজন ও পাড়া-প্রতিবেশীর সঙ্গে সুখ-দুঃখ ভাগাভাগি করে নেয়ার মনোভাব ও সহিষ্ণুতার শিক্ষা দেয়। পবিত্র ঈদ-উল আজহা বয়ে আনুক করোনামুক্ত সুন্দর পৃথিবী।
তিনি আরো বলেন, ঈদ মুসলিম এবং প্রতিটি মুমিনের হৃদয়ে আনন্দ খুঁজে পাওয়ার অন্যতম মাধ্যম। ইসলাম একটি তাৎপর্যপূর্ণ ধর্ম। এর প্রতিটি আদেশ নিষেধের সাথে জড়িয়ে আছে মুসলিমদের আত্মাকে পরিশুদ্ধ করা এবং প্রশান্ত করা ।
ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি একথাটি সবার মুখে রটে বেড়ায় কিন্তু ঈদুল ফিতর বা ঈদুল আজহার সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে থাকা শিক্ষা এবং এর মহত্ত্বের প্রতি কজনই বা গুরুত্ব দিচ্ছি ! ঈদ যেমনি আনন্দের বার্তা দিচ্ছে ঠিক তেমনিভাবে শিক্ষা দিচ্ছে মহান আল্লাহর আদেশ নিষেধ পালনের প্রতি নিজেকে উৎসর্গ করার।
নিজের মাঝে থাকা পশুত্ব ও অমানবিক মন মানসিকতা বিসর্জন দেওয়ার। বার্তা দিচ্ছে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর। সুপথ দেখাচ্ছে ন্যায় নীতি আর নিষ্ঠার পথে চলার। শিক্ষা দিচ্ছে সুন্দর ও পবিত্র মনের অধিকারী হওয়ার।
তাই আসুন ঈদুল আযহার প্রকৃত মহত্ত্ব ও তাৎপর্য নিজে লালন করতে শিখি। অসুন্দর ও কলুষিত হৃদয় পবিত্র করার লক্ষ্যে ঈদুল আজহায় শিক্ষা গ্রহণ করি।
করোনার এই দুর্যোগ ও মহামারীতে অসহায়দের পাশে দাঁড়াতে চেষ্টা করি। অন্য সময় দান সদাকাহ এবং সহযোগিতার পরিমাণ যেটুকু ছিল এখন সেটা আরো বাড়াতে চেষ্টা করি। সকলের প্রতি সর্বাত্মক সহযোগিতার হাত বাড়িয়ে দেই।
আরো পড়ুন :  ওমরাহ পালন করতে ঢাকা ছাড়লেন সাত ক্রিকেটার