জনবিচ্ছিন্ন সরকার গণমানুষের স্বার্থ রক্ষায় সম্পূর্ণ ব্যর্থ: ইসলামী যুব আন্দোলন

নিউজ ডেস্ক: জনবিচ্ছিন্ন সরকার গণমানুষের স্বার্থ রক্ষায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তারই প্রতিফলন হিসেবে প্রতিনিয়ত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম হুহু করে বেড়ে চলছে। গত দু’দিন আগে কোনো কারণ ছাড়াই প্রতি লিটার তেলের দাম ১৫ টাকা বাড়িয়ে দিয়ে সরকার সম্পূর্ণরূপে জনবিচ্ছিন্নতার পরিচয় দিয়েছে।

আজ ৭ নভেম্বর ২০২১ (রবিবার) দুপুর ২টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেইট থেকে ডিজেল, কেরোসিন ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইসলামী যুব আন্দোলন আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম উপর্যুক্ত কথাগুলো বলেন।

ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন এর নেতৃত্বে অনুষ্ঠিত বিক্ষোভ পূর্ব সমাবেশে প্রধান অতিথি আরো বলেন, যেদিন আমাদের দেশে তেলের দাম বেড়েছে ঠিক সেদিনই প্রতিবেশী রাষ্ট্রে তেলের দাম কমেছে। তারমানে স্পষ্ট তেলের দাম বৃদ্ধির ব্যাপারে আন্তর্জাতিক কোনো কারণ নেই। চাল, ডাল, তেল, পেঁয়াজসহ কোন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম দেশের সাধারণ মানুষের সামর্থের মধ্যে নেই। দ্রুত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমিয়ে সাধারণ মানুষকে বাঁচতে দিন, না হয় জনগণের রাষ্ট্র ও জনগণের দায়িত্ব ছেড়ে দিন।

সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় সভাপতি বলেন, করোনা সংক্রমণ নিয়ে সরকারের ভুল সিদ্ধান্তের ফলে দেশের অর্থনীতি ধ্বংসের দ্বারপ্রান্তে, দেশের সাধারণ মানুষের জীবন-জীবিকা হুমকির সম্মুখীন। এমতাবস্থায় তেলের দাম বৃদ্ধি করা মরার উপর খাড়ার ঘা। তেলের দামের সাথে দেশের সকল পণ্যের দাম অঙ্গাঙ্গিভাবে জড়িত। তাই দ্রুত তেলের দাম কমিয়ে দিন।

কেন্দ্রীয় সভাপতি আরো বলেন, এদেশের মানুষ ভাতের ও ভোটের অধিকারের জন্য পাকিস্তানি হানাদারদের থেকে দেশকে রক্ষা করেছে। সেই স্বাধীন দেশে কোনভাবেই জনগণের অধিকার নিয়ে তালবাহানা করা বরদাশত করা হবে না।

এছাড়া আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমাদ আবদুল কাইয়ুম, সহ-প্রশিক্ষণ সম্পাদক মুফতি দেলাওয়ার হোসাইন সাকি, দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, ইসলামী যুব আন্দোলন-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি মানসুর আহমাদ সাকি, দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক মুফতি রহমাতুল্লাহ বিন হাবিব, দপ্তর সম্পাদক মাহবুবুল আলম, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ মুহাম্মাদ নূর-উন-নবী, প্রকাশনা সম্পাদক আজিজুল হক, প্রচার সম্পাদক মুহাম্মাদ ইলিয়াস হাসান, সাংগঠনিক সম্পাদক (মোমেনশাহী বিভাগ) মুফতি সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) হাফেজ আব্দুল মোমিন, উপ-সম্পাদক মুফতি আবু তালহা, ঢাকা মহানগর দক্ষিণ সাধারণ সম্পাদক আল আমিন সোহাগ ও ঢাকা মহানগর উত্তর সাধারণ সম্পাদক সাইফুল্লাহ আল খালিল প্রমুখ।