দোহারে ঈদে মিলাদুন্নবী ও মসজিদ উদ্বোধন

আজ ১২ রবিউল আউয়াল, পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। বিশ্ব মানবতার মুক্তির দিশারি মহানবী হজরত মুহাম্মদ (সা.) ৫৭০ খ্রিষ্টাব্দের এই দিনে আরবের পবিত্র মক্কা নগরীতে ভূমিষ্ঠ হন। দিনটি ছিল সোমবার। তিনি ২৩ বছর বয়সে নবুওয়াত লাভ করেন। মহান আল্লাহ তাআলা প্রদত্ত সব দায়িত্ব সফলতার সঙ্গে পালন করেন এবং ৬৩ বছর বয়সে ইন্তেকাল করেন। সেদিনও ছিল ১২ রবিউল আউয়াল, সোমবার। তাই এ দিনটি ইসলাম ধর্মাবলম্বী রাসুলপ্রেমীদের কাছে অত্যন্ত মহিমান্বিত।

এরি ধারাবাহিকতায় ঢাকার দোহার উপজেলায় চৌধুরী পাড়া ঈদে মিলাদুন্নবী উপলক্ষ আলোচনার আয়োজন করা হয় ও মুন্সিবাড়ী বাইতুননূর জামে মসজিদ উদ্বোধন করা হয়।

বুধবার দুপুর ১২ টায় উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দোহার পৌরসভার মেয়র আলহাজ্ব আব্দুর রহিম মিয়া সে সময় তিনি বলেন, আজকে হযরত মোহাম্মদ (সঃ) এর জন্ম দিন। আমাদের নবীকে সৃষ্টি করেছেন বলেই আল্লাহ এই দুনিয়া সৃষ্টি করেছেন। হযরত মোহাম্মদ (সঃ) এর নাম শুনে মনে মনে বা জোরে দুরুদ পাঠ করতে হয় আর যারা এই দুরুদ পাঠ করবে না তাদেরকে হযরত মোহাম্মদ (সঃ) কেয়ামত এর মাঠে সাফায়ত করবেন না।

তিনি মুন্সিবাড়ী বাইতুননূর জামে মসজিদ উদ্বোধনের সময় আরো বলেন, আপনাদের এখানে দুটি মসজিদ রয়েছে এর মধ্যে মুন্সিবাড়ী বাইতুননূর জামে মসজিদে নামাজ পরবেন এবং অন্যটায় আপনারা মক্তব বানাবেন সেটার মধ্যে সকালে ছেলে মেয়েদের কোরআন পরার জন্য নির্ধারন করবেন এটা আমার অনুরোধ।

সে সময় অন্য অন্য বক্তারা হযরত মোহাম্মদ (সঃ) এর সম্পর্কে বিভিন্ন ধরনের আলোচনা করেন।

আলোচনা শেষে দোয়া ও মোনাজাত করেন দোহার উপজেলায় শিলাকোঠা মাদ্রাসার পরিচালক মাওলানা মোহাম্মদ আব্দুল রহিম।

এ সময় উপস্থিত ছিলেন, জয়পাড়া কলেজের অধ্যক্ষ সিদ্দিকুর রহমান,জয়পাড়া পূর্ব বাজারের সভাপতি আমজাদ হোসেন আজাদ, ইন্জিনিয়ার মোহাম্মদ শফিউদ্দিন প্রমুখ।

আরো পড়ুন :  বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হলো প্রেসক্লাব গাইবান্ধার অভিষেক ও প্রীতিভোজ