পৌর মেয়রসহ নওগাঁর তিন বিএনপি নেতা কারাগারে

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় সরকারি কাজে বাঁধা ও পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় পৃথক মামলায় পৌর মেয়রসহ বিএনপির তিন নেতাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

আজ বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর দুপুর ১২টায় নওগাঁর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে তাঁরা জামিন আবেদন করলে বিচারক আশরাফুল ইসলাম নামঞ্জুর করে তাঁদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। রায় ঘোষণার পর বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা আদালত চত্বরে বিক্ষোভ করেন।

কারাগারে পাঠানো ওই তিন বিএনপি নেতারা হলেন-নওগাঁর পৌর মেয়র ও জেলা বিএনপির সাবেক সভাপতি নজমুল হক সনি, জেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু এবং পৌর বিএনপির সাবেক সদস্য সচিব মিজানুর রহমান।

এব্যাপারে আসামি পক্ষের আইনজীবী এ্যাডভোকেট রফিকুল ইসলাম জানান, মামলার অন্য আসামিরা জামিনে আছেন। নজমুল হক সনি, জাহিদুল ইসলাম ধলু ও মিজানুর রহমানের জামিনের জন্য উচ্চ আদালতে আবেদন করার প্রস্তুতি নিচ্ছেন।

তবে, রাষ্ট্রপক্ষের আইনজীবী আনোয়ার হোসেন বলেন, এই তিন আসামীর জামিনের কোনও সুযোগ নেই। এই মামলার অন্য আসামীরাও বিভিন্ন মেয়াদে সাজা খেটে বের হয়েছেন। প্রসঙ্গত, সরকারি কাজে বাঁধা, পুলিশের ওপর হামলা ও সরকারি সম্পত্তিসহ জানমালের নিরাপত্তা বিঘ্নিত করায় সন্ত্রাসবিরোধী আইনে গত ৩১ মার্চ নওগাঁ সদর থানার এসআই আব্দুল মান্নান বাদী হয়ে এ মামলা করেন।

আরো পড়ুন :  রংপুরের হারাগাছে কিশোরীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে গ্রেফতার ৩