ব‌রিশাল‌ থে‌কে সব রু‌টে বাস চলাচল বন্ধ ভোগা‌ন্তি‌তে যাত্রীরা

আমির হোসেন, বিশেষ প্রতি‌নি‌ধিঃ জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে পরিবহন মালিক-শ্রমিকদের ডাকা ধর্মঘটে বরিশালে যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন।

শুক্রবার (৫ নভেম্বর) সকাল থেকে নগরের নথুল্লাবাদ ও রূপাতলী বাস টার্মিনাল এলাকায় যাত্রীদের ভিড় দেখা গেছে। বাসের অপেক্ষায় তারা দীর্ঘসময় অপেক্ষা করছেন।

কেউ কেউ কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে অটোরিকশা, মোটরসাইকেল, থ্রি-হুইলার যানে করে গন্তব্যের উদ্দেশ্যে রওয়ানা হতে দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নথুল্লাবাদ ও রূপাতলী বাস টার্মিনালে যাত্রীদের সংখ্য আরও বাড়তে থাকে।

বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির সভাপতি মমিন উদ্দিন কালু বলেন, রূপাতলী বাস টার্মিনাল থেকে পর্যটনকেন্দ্র কুয়াকাটা ও খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের­ সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। তেলের দাম কমানো বা পরিবহনে ভাড়া বৃদ্ধির দাবি সরকার না মানলে ধর্মঘট অব্যাহত থাকবে।

বরিশাল জেলা বাস মালিক গ্রুপের যুগ্ম-সাধারণ সম্পাদক কিশোর কুমার দে বলেন, ‘বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এবং বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান ড্রাইভার ইউনিয়নের পক্ষ থেকে জ্বালানি তেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহার বা ভাড়া বাড়ানোর দাবি জানানো হয়েছে। দাবি না মানায় শুক্রবার সকাল ৬টা থেকে সারাদেশে বাস এবং পণ্যবাহী গাড়ি চলাচল বন্ধ রয়েছে। নথুল্লাবাদ থেকে দূরপাল্লাসহ সব রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।’