মানুষ নিশ্চিত তো ঈশান বিবাহ-বর্হিভূত সম্পর্কের সন্তান? বোমা ফাটালেন নুসরাত

রোববার ছিলো যশ দাশগুপ্তের জন্মদিন। আর এই বিশেষ দিনেই প্রথমবার নিজের মুখে যশ জানিয়েছেন ঈশান তার সন্তান। এতদিন কেবলমাত্র সরকারি নথিতেই নুসরাত পুত্রের পিতৃপরিচয়ের পাশে যশের নাম লেখা ছিল। কিন্তু নিজের মুখে সে কথা স্বীকার করেননি যশ। এদিন ক্যালক্যাটা টাইমসকে দেওয়া সাক্ষাত্কারে নিজেদের প্রেম, সন্তান এবং সংসার নিয়ে মুখ খুলেছেন ‘যশরত’ জুটি।

বিশ্বকর্মা পূজার দিন নুসরাতের সিঁথির সিঁদুর দেখে অনেকের মনেই প্রশ্ন জেগেছিল নুসরাত জাহান আর যশ দাশগুপ্ত কি বিয়েটা সেরে ফেলেছেন? সে ব্যাপারে এতদিন মুখে কুলুপ এঁটেছিলেন জুটি। তবে পরিচিত মহল সূত্রে শোনা যাচ্ছিল গত বছরই চুপিসাড়ে মালাবদল সেরে ফেলেছেন যশ-নুসরাত।

বিয়ে না করেই সন্তানের জন্ম দেওয়াটা আজও ভারতীয় সমাজব্যবস্থায় সাদরে গ্রহণ করা হয় না। এই নিয়ে সমাজে কম ছুতমার্গ নেই। তা সত্ত্বেও এমন সাহসী সিদ্ধান্ত কেন নিলেন দুজনে? এই প্রশ্ন শুনে ঈশানের মা যা উত্তর দিয়েছে তা শুনে হয়রান হবেন আপনি।

নুসরাতের সাফ কথা, মানুষ কি নিশ্চিত যে এটা আমাদের বিবাহ-বহির্ভূত সম্পর্কের সন্তান? আমরা ব্যক্তিগত বিষয় নিয়ে মুখ খুলি না মানে এই নয় যে লোকে যা বলছে সেটাই ঠিক। তার মানে কি নুসরাত আর যশ বিয়েটা সেরে ফেলেছেন? দেখুন সবটা প্লাকার্ড ধরে বলবার প্রয়োজন আছে বলে আমি আর যশ বিশ্বাস করি না। এই ধোঁয়াশাটা বজায় থাকুন না হয়।

যশ-নুসরাত দুজনেই বিশ্বাস করেন, একসঙ্গে থাকাটই জরুরি। কঠিন পরিস্থিতিতে সঙ্গীর হাতটা শক্ত করে ধরা, তাকে ভরসা জোগানোর নামই ভালোবাসা।

নুসরাত তো বলেই বসলেন, একটা আইনি স্ট্যাম্প থাকলেই কোনো সম্পর্ক পূর্ণতা পায় না, কেউ যদি বিয়ের মন্ডপে নেওয়া প্রতিজ্ঞাগুলো বাস্তবে পূরণ না করতে পারে তবে সেই বিয়ে বৃথা।

‘ইস প্যায়ার কো ক্যায়া নাম দুঁ’ সিরিয়ালের বাংলা রিমেকের হাত ধরে বাংলা টেলিভিশনের সেনসেশন হয়ে উঠেছিলেন যশ। এখন যশ-নুসরাতের সম্পর্ক নিয়ে মানুষজনের প্রশ্ন, ‘ইস রিশতে কো ক্যায়া নাম দে?’ তবে আকারে-ইঙ্গিতে প্রায় সবটাই বলে দিলেন ঈশানে মা।

আরো পড়ুন :  গাইবান্ধার হরিনাবাড়ীতে নির্বাচনী সহিংসতার ঘটনায় ২ জনকে আটক করেছে পুলিশ