সমাজকল্যাণ পরিষদের উদ্যেগে দীঘিনালায় আর্থিক অনুদান বিতরন

মোফাজ্জল হোসেন ইলিয়াছ/খাগড়াছড়িঃ খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলায় সমাজসেবা কার্যালয়ের আয়োজনে আলোচনা সভা ও গরীব, অসহায়, দুঃস্থ প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নে আর্থিক অনুদান বিতরণ করেছে বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ।
আজ মঙ্গলবার (১৯ অক্টোবর) উপজেলা পরিষদ হলে এই অনুদান বিতরন করা হয়। এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
উপজেলা প্রশিক্ষণ সেন্টারের প্রশিক্ষক মোঃ মাইন উদ্দিন পরিচালিত সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ কাশেম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা পরিষদের সদস্য শতরুপা চাকমা, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ মনিরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মোঃ কাউসার হামিদ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সানজিদা আফরিন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা (অ.দা.) কৃতি বিজয় চাকমা প্রমুখ।
পরিকল্পনা মাফিক নিজেরা সচেতন না হলে এসডিজি অর্জন করা সম্ভব হবে না, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নত রাষ্ট্র বাংলাদেশ তৈরিতে সরকার কাজ করে যাচ্ছে উল্লেখ করে প্রধান অতিথি বলেন, দেশের মানুষ নিজে দায়িত্ব নিয়ে কাজ করে দেশ ও সমাজের উন্নয়ন করতে হবে। সরকার চায় মানুষের মুখে হাসি ফোঁটাতে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু চেয়েছিল স্বপ্নের সোনার বাংলা গড়তে, সেই স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনা দেশের মানুষের উন্নয়নে কাজ করতে চায়। কিন্তু কিছু কুচক্রি মহল তা বানচাল করতে চায়। দেশের মানুষ ও মাটির প্রতি শেখ হাসিনার মায়া আছে। মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সকলেই এদেশের মানুষ। সকল বাঁধা বিপত্তিকে পেরিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। আলোচনা সভা শেষে ১৪৬ জন গরীব, অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধী পরিবার প্রতি ৩ হাজার ৫০০ টাকা করে অনুদান তুলে দেন প্রধান অতিথি।