স্কুলে ঢোকার পর জ্বর-কাশি, করোনা আক্রান্ত শিক্ষক

বাগেরহাটের মোংলা উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষক পুলিন কুমার মন্ডলের করোনা শনাক্ত হয়েছে। বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুরে এই শিক্ষকের করোনা পজিটিভ রিপোর্ট জানা যায়।

এদিকে, সংক্রমণ এড়াতে সকল শিক্ষক-শিক্ষার্থীর করোনা পরীক্ষার নির্দেশ দিয়েছেন মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার।

মোংলা উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নরেন চন্দ্র হালদার বলেন, শিক্ষক পুলিন কুমার মন্ডল আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহকারী প্রিসাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন। যথা নিয়মে মঙ্গলবার সকালে তিনি বিদ্যালয়ে পাঠদানের জন্য আসেন। বিদ্যালয়ে প্রবেশকালে তার শরীরের তাপমাত্রা স্বাভাবিক ছিল। কিন্তু পরবর্তীতে শিক্ষকদের কক্ষে বসে তিনি জ্বর অনুভব করেন এবং কাশি দিতে থাকেন।
তিনি আরও জানান, এক পর্যায়ে ফোন করে জানতে পারেন তার স্ত্রীর করোনা শনাক্ত হয়েছেন। বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিকভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে নমুনা দেওয়ার জন্য অনুরোধ করা হয়। বুধবার তার পজেটিভ রিপোর্ট আসে। তাকে বিদ্যালয়ে না এসে বাড়িতে থেকে চিকিৎসা গ্রহণের জন্য বলা হয়েছে।

 

মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, বিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষার্থীদের নমুনা পরীক্ষার জন্য বলা হয়েছে। রিপোর্ট আসলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।
বাগেরহাট জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, যেহেতু শিক্ষক ও তার স্ত্রীর করোনা শনাক্ত হয়েছে। সে কারণে বিদ্যালয়ের সকলকে নমুনা পরীক্ষার জন্য বলা হয়েছে। ওই শিক্ষককে আপাতত স্কুলে না আসার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। শিক্ষক-শিক্ষার্থীদের নমুনা পরীক্ষার রিপোর্টের ভিত্তিতে বিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।
আরো পড়ুন :  সাম্প্রদায়িক সন্ত্রাস সৃষ্টির প্রতিবাদে পানছড়িতে সম্প্রীতির সমাবেশ ও শান্তি শোভাযাত্রা