দৈনিক আস্থা | সত্য সমাজের দর্পন
আজ শুক্রবার | ১০ই জুলাই, ২০২০ ইং
| ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ | ১৮ই জিলক্বদ, ১৪৪১ হিজরী | সময় : রাত ৩:৪১

মেনু

ডিএনসিসির কবরস্থানগুলোতে জিয়ারত বন্ধ

ডিএনসিসির কবরস্থানগুলোতে জিয়ারত বন্ধ

নিজস্ব প্রতিবেদক
মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০
৬:০৩ অপরাহ্ণ
450157 বার

ডিএনসিসির কবরস্থানগুলোতে জিয়ারত বন্ধ

করোনাভাইরাসের সংক্রমণ থেকে জনসাধারণকে রক্ষা করতে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করার স্বার্থে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) গোরস্থানসমূহে কবর জিয়ারত, দোয়া, মোনাজাত ইত্যাদি সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে।

মঙ্গলবার (৭ এপ্রিল) করপোরেশনের এ সিদ্ধান্তের বিষয়টি জানিয়েছেন ডিএনসিসির প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন।তিনি বলেন, জিয়ারত-দোয়া সাময়িক বন্ধ হলেও মৃতব্যক্তির দাফনের স্বাভাবিক কাজ অব্যাহত থাকবে।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে দেশে এখন পর্যন্ত ১৬৪ জন আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায়ই আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪১ জন। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন ১৭ জন। গত ২৪ ঘণ্টায়ই মারা গেছেন ৫ জন।

প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে নানা পদক্ষেপ নেয়া হচ্ছে; যার মূলে রয়েছে মানুষে মানুষে সামাজিক দূরত্ব বজায় রাখা। সে বিষয়টি মাথায় রেখে গৃহীত পদক্ষেপগুলোর মধ্যে সর্বশেষ মুসল্লিদের ঘরে নামাজ পড়তে ধর্ম মন্ত্রণালয়ের আহ্বানও রয়েছে। এছাড়া, মানুষকে ঘরে রাখতে রাজপথের পাশাপাশি পাড়া-মহল্লায় টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র‌্যাব ও পুলিশ।

আল্লাহর খেলা বুঝা খুব ভার, কোথায় গেল সেই সব দেশের শক্তি?

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে উন্নত দেশগুলোর অস্ত্রের সেই শক্তি কোথায় গেল প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আল্লাহ রব্বুল আলামিনের খেলা বুঝা খুব ভার।

মঙ্গলবার (৭ এপ্রিল) গণভবন থেকে করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে জেলা প্রশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময়ের সময় সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন। তবে তিনি কোনো দেশের নাম উল্লেথ করেননি।

প্রধানমন্ত্রী বলেন, ‘সারাবিশ্বে যুদ্ধ হয় বড় বড় অস্ত্রশস্ত্র নিয়ে, এখানে সামান্য একটা করোনাভাইরাস, যা কেউ চোখে দেখছে না। কারো চোখে পড়েনি যে জিনিসটা কী? কিন্তু সে এতই শক্তিশালী যে, সমস্ত বিশ্বকে স্থবির করে দিয়েছে। সমস্ত বিশ্বই এখন বলতে গেলে স্থবির।’

তিনি বলেন, ‘ধন-সম্পদ, টাকা-পয়সা, বাড়ি-গাড়ি, অথবা যারা অস্ত্রশস্ত্র নিয়ে মনে করত বিশ্বে সবচেয়ে শক্তিধর, কথায়-কথায় বোম্বিং করত, কথায় কথায় গুলি করছে, কথায় কথায় মারছে। কোথায় গেল সেই শক্তি, শক্তি নাই? শেষ? আল্লাহ রব্বুল আলামিনের খেলা বুঝা খুব ভার।’

শেখ হাসিনা আরও বলেন, ‘যার কারণে বলব, ধনসম্পদ রেখে কোনো লাভ হবে না, বরং যার যা আছে, বিত্তশালী যারা আছেন আপনারাও (দরিদ্রদের) পাশে দাঁড়ান। আপনার পাড়া-প্রতিবেশী তারা কী অবস্থায় আছে সেটা আপনারা দেখেন। তাদের দিকে নজর দেন, সাহায্য করেন। সাহায্যই থাকবে, এটাই মানুষ কৃতজ্ঞতার সঙ্গে মনে রাখবে।’

নারায়ণগঞ্জ থেকে ফিরে নরসিংদীতে মসজিদের ইমাম করোনায় আক্রান্ত 

আপনার মন্তব্য লিখুন

১১২টি আইসিইউ বেড মাত্র!
০৭ এপ্রিল ২০২০ 394736 বার