দৈনিক আস্থা | সত্য সমাজের দর্পন
আজ শুক্রবার | ১০ই জুলাই, ২০২০ ইং
| ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ | ১৮ই জিলক্বদ, ১৪৪১ হিজরী | সময় : রাত ৩:৫৮

মেনু

কিশোরগঞ্জ জেলায়  ২৩ জনের দেহে করোনা শনাক্ত
মানুষের বিবেকের সাড়া নেই রাস্তায় দোকানে নিয়ম লংঘন করেই চলছে

কিশোরগঞ্জ জেলায় ২৩ জনের দেহে করোনা শনাক্ত

নাসিম ওসমান
বৃহস্পতিবার, ১৬ এপ্রিল ২০২০
১০:৪৮ পূর্বাহ্ণ
342394 বার

কিশোরগঞ্জ প্রাতিনিধি:

কিশোরগঞ্জে আজ ১৬ এপ্রিল শনাক্ত হওয়া ৫ জনসহ মোট ২৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে অবশ্য দুইজন মারা গেছেন। দিন দিনই যেন কিশোরগঞ্জের অবস্থা নাজুক হয়ে উঠছে।

কিন্তু সাধারণ মানুষের যেন চেতনায় কোন সাড়া নেই। প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও জনপ্রতিনিধি থেকে শুরু করে সকল মহল থেকেই খুব জরুরি প্রয়োজন ছাড়া মানুষকে ঘরে থাকার আহবান জানানো হচ্ছে। বাজারে ভীড় না করা, দোকানে কেনাকাটার সময় নিরাপদ দূরত্ব বজায় রাখাসহ প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য মাইকিং, প্রচারপত্র বিতরণসহ সকল উপায়ে প্রচারণা চালানো হচ্ছে। নিরুপায় হয়ে ভ্রাম্যমান আদালতকে মাঠে নামতে হয়েছে।

এরপরও যেন মানুষের কাণ্ডজ্ঞানের লক্ষণ দেখা যাচ্ছে না। বাজারে ভীড়, দোকানে গায়ে গায়ে লেগে কেনাকাটা, রাস্তায় মানুষের অস্বাভাবিক উপস্থিতি যেন অবস্থা আরো নাজুক করে তুলতে সহায়ক হবে। আজ বুধবার জেলা শহরের রাস্তায় রাস্তায় প্রচুর যানবাহন আর মানুষের চলাচল দেখা গেছে।

এত মানুষের জরুরি প্রয়োজন থাকতে পারে বলে কেউ মানতে পারছেন না। দোকানগুলোর সামনে তিন ফুট দূরে দূরে রং দিয়ে বৃত্ত আঁকা থাকলেও মানুষ যেন ভ্রুক্ষেপই করছে না। দোকানিরা নিষেধ করলেও ক্রেতারা পাত্তা দিচ্ছেন না। একেবারের গায়ে গায়ে লেগে কেনাকাটায় ব্যস্ত। উপজেলা এবং গ্রামাঞ্চলের হাটবাজারের চিত্রও একই রকম। সচেতন মহল এ ব্যাপারে প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীর আরো কঠোর ভূমিকা প্রত্যাশা করছে। আর এটা দরকার জীবন রক্ষার প্রয়োজনেই।

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শরীয়তপুর জেলা লকডাউন

আপনার মন্তব্য লিখুন

১১২টি আইসিইউ বেড মাত্র!
০৭ এপ্রিল ২০২০ 394767 বার