Video আন্তর্জাতিক

সৌদিতে বুলডোজার দিয়ে নিজ বাড়িতেই কিশোরীকে হত্যা (ভিডিও)

সৌদি আরবে অনুমতিহীন নির্মাণধীন বাড়ি উচ্ছেদের সময় বুলডোজারের চাপায় এক কিশোরী নিহত হয়েছে। এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে বুধবার সৌদির দক্ষিণাঞ্চলের আসির শহরে।

প্রেস টিভির খবর অনুযায়ী, হারাজার জেলা প্রশাসক থেকে নিহত নুরার পরিচয় নিশ্চিত করা হয়েছে। ওই অঞ্চলে বেশ কয়েকটি স্থাপনার বিরুদ্ধে বিনা অনুমতিতে নির্মাণের অভিযোগ থাকায় সেগুলো উচ্ছেদের নির্দেশ দেয়া হয়েছিল। অবৈধ ভবনগুলো বুলডোজার দিয়ে ধ্বংসের সময় বাড়ির ভিতরে থাকা ছোট্ট নুরা নিহত হয়।

সংবাদ মাধ্যম নিউ খালিজের একটি প্রতিবেদনে প্রকাশিত হয়েছে, নিজ বাড়িতে ঘুমন্ত অবস্থায় নুরাকে হত্যা করা হয়েছে। ওই ধ্বংসাত্মক ভিডিও ফুটেজটি টুইটারে প্রচারিত হয়েছে। যেখানে হ্যাসট্যাগ দিয়ে আরবীতে ‘সমালোচিত হামলায় নুরার হত্যা’।

আরও পড়ুন: এবার হজ্বে অংশ নিচ্ছে না ৪ দেশ

ভাইরাল হওয়া একটি ছবিতে ছোট্ট নুরাকে রক্তাক্ত অবস্থায় জায়নামাজের পাশে ফ্লোরে লুটিয়ে পড়ে থাকে দেখা যায়।

এই ঘটনাটি ওই রাজ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এছাড়াও অনেক কর্মী স্থানীয় কর্মকর্তা ও নগর পরিকল্পনা কমিটি এ ঘটনার সমালোচনা করেছেন। একই সাথে আহ্বান জানানো হয়েছে ঘটনায় দায়ীদের জবাবদিহিতার জন্য।

পাবলিক প্রসিকিউটর শেখ সৌদ বিন আবদুল্লাহ আল-মোয়াজব মেয়েটির মৃত্যুর তদন্তের নির্দেশ দিয়েছেন।

সৌদিতে গত এপ্রিলে উচ্ছেদ নিয়ে আরো একটি হত্যার ঘটনা ঘটেছে। এক ব্যক্তি বাড়ি খালি করতে অস্বীকার করায় সৌদি বাহিনী তাকে গুলি করে হত্যা করে বলে জানা যায়। সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের নিওম মেগা-প্রকল্প জন্য প্রশস্ত রাস্তা নির্মাণে ওই উচ্ছেদ কাজ চলছিল।

সূত্র : মিডল ইস্ট মনিটর

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন…