আইন-আদালত

ভেদরগঞ্জে ৩কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

এস এম স্বাধীন শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরের ভেদরগঞ্জে ৩ কেজি গাঁজাসহ মিজান ও কবির নামে দুই মাদক ব্যবসায়ী আটক করেছে পুলিশ। শুক্রবার দুপুরে ভেদরগঞ্জ-সখিপুর সড়কের মানিক মিয়ার প্রজেকট এর সামনে থেকে গাঁজাসহ আটক করে ভেদরগঞ্জ থানা পুলিশ।

ভেদরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ নজরুল ইসলাম বলেন. গোপন সংবাদের ভিত্তিতে ভেদরগঞ্জ-সখিপুর সড়কের মানিক মিয়ার প্রজেকট এর সামনে থেকে ৩কেজি গাঁজাসহ তাদের আটক করা হয়েছে। আটক মাদক ব্যাবসায়ী মিজান মিয়া (৩১) ও কবির খন্দকার (২৮) নামে মাদক আইনে মামলা রুজু করা হয়েছে।

সাবেক ছাত্রলীগ নেত্রী শারমিন গ্রেপ্তার

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নকল মাস্ক সরবরাহের মামলায় অপরাজিতা ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী ও আওয়ামী লীগ নেত্রী শারমিন জাহানকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ।

শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর শাহবাগ এলাকা থেকে রমনা জোনের ডিবি পুলিশ তাকে গ্রেপ্তার করে।

ডিবির রমনা বিভাগের ডিসি এইচ এম আজিমুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, রাত সাড়ে ১০ টার দিকে শাহবাগ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে বৃহস্পতিবার রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রক্টর বাদী হয়ে শাহবাগ থানায় প্রতারণার মামলা করেন। মামলায় সরবরাহকারী প্রতিষ্ঠান অপরাজিতা ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী শারমিন জাহানকে আসামি করা হয়।

শারমিন জাহান আওয়ামী লীগের গত কমিটিতে তিনি মহিলা ও শিশুবিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক ছিলেন। বর্তমান কমিটিতে কোনো পদ না পেলেও দলের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত।

জানাগেছে, বিএসএমএমইউয়ে করোনা রোগীদের চিকিৎসা দেয়া শুরু হয় ৪ জুলাই। প্রথম ও দ্বিতীয় ব্যাচে যারা দায়িত্ব পালন করেছেন তাদের দেয়া এন-৯৫ মাস্ক নিয়ে কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবে গত শনিবার তৃতীয় ব্যাচেই বাধে বিপত্তি।

অভিযোগ ওঠে তাদের দেয়া হয় নকল এন-৯৫ মাস্ক। নকল মাস্কগুলোতে লেখা ভুল, লট নম্বর নেই। আসল এন-৯৫ মাস্কের সঙ্গে নকল মাস্কও সরবরাহ করে অপরাজিতা ইন্টারন্যাশনাল। প্রতিষ্ঠানটির কাছ থেকে প্রায় ৮০-৯৫ লাখ টাকার মাস্ক নিয়েছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ। এই ঘটনায় ‘অপরাজিতা ইন্টারন্যাশনাল’কে কারণ দর্শানোর নোটিশও দিয়েছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।

এ বিষয় তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করে তিন কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। বিএসএমএমইউ কর্তৃপক্ষের কারণ দর্শানোর নোটিশের পরিপ্রেক্ষিতে গত বুধবার তার উত্তর দিয়েছেন অপরাজিতা ইন্টারন্যাশনাল প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার শারমিন জাহান। তারা বিষয়টিকে অনাকাঙ্ক্ষিত বলে উলেখ করেছেন।

তাতে বলা হয়েছে, নকল মাস্ক সরবরাহ করার কোনো ইচ্ছা তাদের ছিল না। তাদের কাছে যেখানে প্যাকেটজাত অবস্থায় মাস্কগুলো এসেছে সেভাবেই হাসপাতাল কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেয়া হয়েছিল। তবে অভিযোগ পাওয়ার পরপরই তারা সেসব মাস্ক প্রত্যাহার করে নিয়েছে।

আরও পরুনঃ নিজের চিকিৎসার জন্য অসহায়দের টাকা হাতিয়ে নিতেন পৌর কাউন্সিলর!

main-ads.jpg

দৈনিক আস্থা/মীর