Bangladesh খবর

আওয়ামীলীগ নেতা পরিচয়ে সাংবাদিককে হুমকি দিলেন এক শিক্ষক

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার জ্বীনের বাদশা খ্যাত হিসেবে দেশব্যাপী ব্যাপক পরিচিত পেয়েছে দরবস্ত ইউনিয়ন।
আর ওই ইউনিয়নের গোসাইপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল মতিন (৪০) নিজেকে আওয়ামীলীগ নেতা হিসেবে পরিচয় দিয়ে সাংবাদিককে বিভিন্ন হুমকি দেয়ায় উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ করা হয়েছে।

অভিযোগ সূত্রে প্রকাশ,দৈনিক বাংলাদেশ বুলেটিন ও মুসলিম টাইমস পত্রিকার গোবিন্দগঞ্জ উপজেলা প্রতিনিধি ফরহাদ হোসেন গত ১৭ আগস্ট বিকেলে পেশাগত দায়িত্ব পালন কালে দরবস্ত ইউনিয়নের ছোট দূর্গাপুর গ্রামে গেলে আব্দুল মতিন দলীয় ক্ষমতার দাপট দেখিয়ে সাংবাদিক ফরহাদ হোসেনকে অকথ্য ভাষায় গালিগালাজ সহ চড়াও হয়ে মোটর সাইকেল আগুন দিয়ে পুড়িয়া দেয়ার হুমকি দিয়ে মারমুখী আচরণ করেন।

সাংবাদিক ফরহাদ হোসেন বলেন,আমি পেশাগত দায়িত্ব পালনের জন্য সহকর্মীদের সাথে ওই এলাকায় যাই। এসময় গোসাইপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল মতিন আমার কাছে কোন কিছু না জেনে সে হঠাৎ উত্তেজিত হয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যানের ভাতিজা ও দরবস্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের ভাগিনা হিসেবে নিজেকে আওয়ামীলীগ নেতা পরিচয় দিয়ে মোটর সাইকেল পুড়িয়ে দেয়া সহ বিভিন্ন হুমকি দেয় এবং মারমুখী হয়ে ওঠে।

এ বিষয়ে সহকর্মী ও পত্রিকা কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ওই শিক্ষক আব্দুল মতিনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে উপজেলা নির্বাহী অফিসার বরাবর ২০ আগস্ট লিখিত অভিযোগ দায়ের করেন ওই সাংবাদিক।

গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মণ, সাংবাদিক ফরহাদ হোসেনের অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান,তদন্ত সাপেক্ষে সাংবাদিককে হুমকি দেয়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আব্দুল মতিন এর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা শিক্ষা কর্মকর্তা রমজান আলীকে নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে,সাংবাদিক ফরহাদ হোসেনকে হুমকি দেয়া ওই প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আব্দুল মতিনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে সাংবাদিক মহলসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ বিবৃতি প্রদান করেছেন।

অন্যথায় পরবর্তীতে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করার সিদ্ধান্ত নেয়া হবে বলেও এসব সংগঠনের নেতৃবৃন্দ হুঁশিয়ারি দেন।

আরও পড়ুন ঃ গাইবান্ধার পলাশবাড়ীতে ইয়াবাসহ ২জন আটক