Bangladesh Chattagram

সিনহা হত্যা: আলামত সংগ্রহ করতে রামু থানায় র‌্যাবের প্রতিনিধি দল

আবুল ফয়েজ,কক্সবাজার জেলা প্রতিনিধি: সিনহা ও তার সহকর্মীদের ল্যাপটপসহ ২৯টি আলামত সংগ্রহ করতে রামু থানায় গেছে র‌্যাব এর প্রতিনিধিদল। এদিকে, বরখাস্ত ওসি প্রদীপকে জিজ্ঞাসাবাদ করতে না পারায় তদন্ত কমিটিকে আরো সাত দিনের সময় দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ হত্যা মামলায় সাত আসামিদের বৃহস্পতিবার স্বাস্থ্য পরীক্ষার পর দুপুরে আদালতে তোলা হয়। তদন্তের দায়িত্বে থাকা র‍্যাবের পক্ষ থেকে আরো রিমান্ডের আবেদন না থাকায় তাদের কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত।

এ সময়, আদালতে সিনহা ও তার সহকর্মীদের জব্দ করা ২৯টি ডিভাইস নিয়েও শুনানি হয়। এসব ডিভাইস হেফাজতে নিয়ে পরীক্ষার জন্য পুলিশের করা আবেদন খারিজ করে দেয় আদালত। একই সঙ্গে সব আলামত র‌্যাবকে বুঝিয়ে দেয়ার নির্দেশ দেয়া হয়।


গত ৩১শে জুলাই রাতে টেকনাফের পাহাড়ে ভিডিওচিত্র ধারণ করে মেরিন ড্রাইভ দিয়ে কক্সবাজারের হিমছড়ি এলাকার নীলিমা রিসোর্টে ফেরার পথে শামলাপুর তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা রাশেদ খান। তখন হত্যাকাণ্ডের ঘটনা ধামাচাপা দিতে উল্টো মামলা করেছিলো পুলিশ।


পরে ৫ই আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওসি প্রদীপ কুমার দাশ, পরিদর্শক লিয়াকত আলীসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।