বিনোদন

আশীর্বাদে অপু আউট, মাহি ইন

চুক্তির মাত্র দুই দিনের মধ্যে সরকারি অনুদানের ছবি ‘আশীর্বাদ’ থেকে সরে গেলেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। যদিও ছবির অনুদানের বাইরে বাকি অংশের প্রযোজক জেনিফার ফেরদৌস দাবি করেছেন, অপেশাদার আচরণের জন্য তিনিই ছবি থেকে অপুকে বাদ দিয়েছেন।

তার ভাষ্য, অপু প্রযোজকের অনুমতি ছাড়াই ফেসবুকে চুক্তিসংক্রান্ত ছবি এবং ভিডিও আপলোড করেছেন। অপু অবশ্য বলেছেন, বেশকিছু নিয়ম-কানুন তার ওপর চাপিয়ে দেয়া হয়েছে, যেগুলো পালন করা তার পক্ষে সম্ভব নয়, তাই তিনি নিজেই ছবি থেকে সরে গেছেন।

এর পক্ষে-বিপক্ষে বক্তব্যের মধ্যেই ছবিতে নতুনভাবে নায়িকা হিসেবে চূড়ান্ত করা হয়েছে মাহিয়া মাহিকে। সম্প্রতি মাহির ফেসবুক আইডিতে চুক্তিসংক্রান্ত কিছু ছবি প্রকাশ করা হয়েছে। যেখানে ছবিতে মাহির সঙ্গে নায়ক রোশানসহ প্রযোজক ও ছবির পরিচালক মোস্তাফিজুর রহমান মানিককে দেখা গেছে। প্রযোজক জেনিফারও গণমাধ্যমে বলেছেন, পরবর্তী সময়ে নায়িকা হিসেবে মাহিয়া মাহি এবং নায়ক রোশানকে চূড়ান্ত করা হয়েছে।

মাহিও বিষয়টি নিশ্চিত করেছেন। তবে যে অভিযোগে অপুকে বাদ দেয়া হয়েছে বলে প্রযোজক জেনিফার গণমাধ্যমকে জানিয়েছিলেন, সেই একই কাজ অর্থাৎ চুক্তিবদ্ধ হওয়ার ছবি মাহিয়া মাহিও ফেসবুকে নিজের অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন। বিষয়টি যদি প্রযোজকের অনুমতি নিয়ে হয়েও থাকে, তাহলে অপু বিশ্বাসও নিজের ছবি প্রকাশ করে কোনো ভুল করেননি বলে অনেকে বলেছেন।

২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদানে পূর্ণদৈর্ঘ্য ১৬টি ছবির মধ্যে একটি ‘আশীর্বাদ’। ছবিতে মাহি অভিনয় করবেন সুবর্ণা চরিত্রে। তিনি জানান, ‘মুক্তিযুদ্ধভিত্তিক এ ছবির সুবর্ণা চরিত্রটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রীর। মুক্তিযুদ্ধের আগের উত্তাল রাজনীতি এবং মুক্তিযুদ্ধের পটভূমি নিয়ে ছবিটি নির্মাণ করা হচ্ছে।’ সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই এ ছবির শুটিং শুরু হবে বলে পরিচালক জানান।