খেলাধুলা

ম্যাকেঞ্জি পদত্যাগ করেননি: আকরাম খান

দেশি গণমাধ্যম থেকে শুরু করে বেশিরভাগ বিদেশি গণমাধ্যমই গতকাল জানিয়েছে টাইগার ব্যাটিং কোচ থেকে নিজেকে সরিয়ে নিতে পদত্যাগ পত্র দিয়েছেন ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি। এমনকি ম্যাকেঞ্জিও নিজেও পদত্যাগের কথা জানিয়েছেন।

তবে বিসিবির ক্রিকেট অপারেশন চেয়ারম্যান আকরাম খান বলছেন, ম্যাকেঞ্জি একেবারে বাংলাদেশের ব্যাটি কোচের দায়িত্ব ছেড়ে দিয়েছেন ব্যাপারটি এমন নয়। বরং তিনি পরিবারের পাশে থাকতে সাময়িক অব্যাহতি নিয়েছেন।

আকরাম খান বলেন, ‘ ম্যাকেঞ্জি কিন্তু পদত্যাগ করেননি। আমাদের কাছে তিনি যে মেইল পাঠিয়েছেন, তাতে এমন কথা বলা নেই যে বাংলাদেশের জাতীয় দলের সাথে তিনি আর কাজ করবেন না। এই করোনাকালীন সময়ে তিনি পারিবারিক অসুবিধার কারণে আমাদের সাথে কাজ করতে অপারগতা প্রকাশ করেছেন। তার মানে মানে শ্রীলঙ্কা সফরের প্রস্তুতি ও শ্রীলঙ্কায় তিন টেস্ট চলাকালীন প্রায় ৬০ দিন সময় যে তার বাংলাদেশ দলের সাথে থাকার কথা ছিল, সেটা তিনি পারবেন না। কিন্তু বাংলাদেশ দলের ব্যাটিং উপদেষ্টা পদ থেকে তিনি সরে দাঁড়িয়েছেন, আর কখনও কাজ করবেন না- এমন কথা কিন্তু বলেননি। তার মেইলে এমন কোনো কথা লেখা নেই।’

২০১৮ সালে সাদা বলের ক্রিকেটের ব্যাটিং উপদেষ্টা হিসেবে ম্যাকেঞ্জিকে নিয়োগ দিয়েছিল বিসিবি। তার সঙ্গে বোর্ডের চুক্তি ছিল ২০১৯ সালের ইংল্যান্ড বিশ্বকাপ পর্যন্ত। প্রশিক্ষণ দেওয়ার পদ্ধতির কারণে অল্প সময়ে ক্রিকেটারদের মাঝে জনপ্রিয় হয়ে উঠেছিলেন তিনি। তাই বিশ্বকাপের পর তার সঙ্গে নতুন করে দুই বছরের চুক্তি করেছিল বোর্ড।