খেলাধুলা

লঙ্কাদের বিপক্ষে টেস্টে অভিষেক হচ্ছে সাইফুদ্দীনের!

আগামী অক্টোবর মাসে লঙ্কাদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন টাইগাররা। দীর্ঘ প্রায় ছয় মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাটা কঠিন হবে টাইগারদের। এই সিরিজের জন্য প্রাথমিক দল যাবে শ্রীলঙ্কায়। চূড়ান্ত দল ঘোষণা করা হবে সেখানে প্রস্তুতি ম্যাচের পর। তবে ভেতরের খবর এই সফরের দলে জায়গা পাবেন বেশিরভাগ অভিজ্ঞ ক্রিকেটার। যেখানে প্রথমবার সাদা পোশাকের দলে দেখা যেতে পারে অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দীনকে।

এ ব্যাপারে বেসরকারি টেলিভিশন ‘একাত্তর’কে নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির এক কর্তা জানিয়েছেন, অভিজ্ঞতার উপর ভিত্তি করেই গঠন করা হবে শ্রীলঙ্কা সফরের দল। যেখানে সবচেয়ে বড় চমক হিসেবে দেখা যেতে পারে অলরাউন্ডার সাইফুদ্দিনকে।

এছাড়াও টেস্ট দল থেকে বাদ পড়া দুই ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ ও ইমরুল কায়েসের এই সিরিজ দিয়ে আবারো টেস্ট দলে ফেরার ইঙ্গিত দিয়েছেন বিসিবির সেই কর্তা।

মূলত, ভারত সিরিজে তারুণ্যনির্ভর দলের ব্যর্থতার কারণেই এবার অভিজ্ঞতাকেই প্রাধান্য দিতে বিসিবি।

সাদা বলের ক্রিকেটে বাংলাদেশ দলের নিয়মিত মুখ পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দীনের অভিষেক হতে পারে লাল বলের ক্রিকেটে। অভিষেক না হলেও জাতীয় দলের সাথে শ্রীলঙ্কা যাওয়া তার নিশ্চিত।

সবশেষ বিশ্বকাপে খেলেছিলেন সাইফুদ্দিন। এরপর ইনজুরিতে পড়লে দীর্ঘদিন ক্রিকেটের বাইরে চলে যান তিনি। শ্রীলঙ্কা সফর দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন হতে পারে এই অলরাউন্ডারের।

দেশের হয়ে এখন পর্যন্ত ২২ ওয়ানডে ও ১৫ টি-২০ ম্যাচ খেলেছেন সাইফুদ্দিন। যেখানে ব্যাট হাতে ওয়ানডেতে ২৯০ ও টি-২০ তে ১০৮ রান করেছেন। বল হাতে ওয়ানডেতে ৩১ ও টি-২০ তে ১৪ উইকেট নিয়েছেন।