খেলাধুলা

শ্রীলঙ্কা সফরে দুই দলের দায়িত্বে থাকছেন ড্যানিয়েল ভেট্টরি

নিউজিল্যান্ডের সাবেক তারকা ক্রিকেটার ড্যানিয়েল ভেট্টরি বাংলাদেশ দলের স্পিনারদের সঙ্গে কাজ করছেন দারুণ ভাবে। তাইজুল-মিরাজদের সাথে ইতিমধ্যেই কাজ করে আসছেন ভেট্টরি। তবে এবার শ্রীলঙ্কা সফরে জাতীয় দলের পাশাপাশি হাই পারফরম্যান্স দলের ক্রিকেটারদের নিয়েও কাজ করবেন ৪১ বছর বয়সী এই কিউই কিংবদন্তি।

আগামী মাসে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কায় যাবে টাইগাররা। সেই সাথে একই সফরে যাবে বিসিবির হাই পারফরম্যান্স দল। দুই দলও থাকবেন একসাথে। খেলবেন একাধিক প্রস্তুতি ম্যাচও। সিরিজ শুরুর আগে প্রায় এক মাসের মতো অনুশীলন করবেন দুই দলের ক্রিকেটাররা। আর সেই সময় তাইজুলদের পাশাপাশি এইচপি দলের স্পিনারদের নিয়েও কাজ করবেন তিনি।

কারণ ভেট্টরির সঙ্গে বিসিবির চুক্তিই আছে জাতীয় দলের বাইরের স্পিনারদেরও নিয়ে কাজ করার। ভেট্টরির সাথে বছরে ১০০ দিন কাজের শর্ত বিসিবির। দিন হিসেবে মোটা অঙ্কেরও বেতন পান তিনি। আর তাই এই সময়টা দারুণ ভাবে কাজে লাগাতে চান বিসিবি।

এই বিষয়ে এইচপি চেয়ারম্যান নাঈমুর রহমান দুর্জয় জানান, “যেহেতু চুক্তিতে আছে জাতীয় দলের বাইরেও স্পিনারদের নিয়ে কাজ করবে। সে ক্ষেত্রে সুযোগটা ভালোভাবে কাজে লাগাতে পারছে বোর্ড। ক্যাম্পের সময় ট্রেনিং সেশনে কাজটা করবেন। জাতীয় দল শ্রীলঙ্কার অধীনে টেস্টে ঢুকে গেলে আর সম্ভব হবে না। তখন এইচপিও আলাদা হয়ে যাবে শ্রীলঙ্কার এইচপি স্কোয়াডের সঙ্গে সিরিজ খেলার জন্য। জাতীয় দল আর এইচপি মিলে হয়তো সাত-আট স্পিনার থাকবে। কোচিং স্টাফ বসে ঠিক করে নিতে পারবে কীভাবে স্পিনারদের সেশনগুলো হবে।”