Cricket খেলাধুলা

চেন্নাই সুপার কিংসের একাধিক সদস্যের করোনা পজিটিভ

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া আইপিএল অনুষ্ঠিত হবার কিথা আরব আমিরাতে। ইতিমধ্যে টুর্নামেন্টে অংশ নিতে আরব আমিরাতে প্রায় সব দল। করোনার কারণে সেখানেও এবার বেশ সতর্কতা অবলম্বন করা হচ্ছে। দলগুলোকে বেঁধে দেয়া হয়েছে নানা নির্দেশনা। ভেন্যু আরব আমিরাত পর্যন্ত পৌঁছানোর আগে তিন দফায় টেস্ট করানোর কথা সবার। একইসঙ্গে টিম হোটেলে কমপক্ষে ৬দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হয়।

আইপিএলে অংশ নিতে চলতি মাসের ২১ তারিখ আরব আমিরাতে গিয়েছে চেন্নাই দল। বেঁধে দেয়া হয়েছে নানা নির্দেশনা মেনে প্রথম ও তৃতীয় দিনে করোনা টেস্টে কোনো সমস্যা পাওয়া যায়নি। কিন্তু পঞ্চম দিনের টেস্টে একসঙ্গে ১৩ জন সদস্যের করোনা পজিটিভ পাওয়া গিয়েছে। এর মধ্যে একজন ভারতীয় পেসার ও বাকি ১২ জন সাপোর্ট স্টাফ ও সোশাল মিডিয়া টিমের অংশ ছিলেন।

আরো পড়ুনঃ শার্শায় প্রতিপক্ষের আঘাতে গর্ভবর্তী নারী আহত হয়ে হাসপাতেলে ভর্তি

তবে, করোনা পজিটিভ হওয়া ১৩ জনের কেউই শারীরিকভাবে অসুস্থ নন এবং তাদের প্রত্যেককে আইসোলেশনে রাখা হয়েছে। এছাড়া ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) স্বাস্থ্য বিশেষজ্ঞের দেয়া পরামর্শ অনুযায়ী সবকিছু করছে চেন্নাই ফ্র্যাঞ্চাইজি।

চেন্নাই সুপার কিংসে বেশকিছু অভিজ্ঞ ভারতীয় ক্রিকেটার আছেন। এরমধ্যে অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি ছাড়াও আছেন সুরেশ রায়না, আম্বাতি রায়ডুর মতো ক্রিকেটাররা।

কোন ক্রিকেটার আক্রান্ত হয়েছেন সেটি এখনো জানা যায়নি। এই বিষয়ে এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোন বিবৃতি দেয়নি দলটি কিংবা আইপিএল আয়োজক কমিটি।

বিসিসিআইয়ের দেয়া প্রটোকল অনুযায়ী, আমিরাতে গিয়ে তিনটি পরীক্ষায় নেগেটিভ আসলেই টুর্নামেন্টের বায়ো সিকিউর বাবলে প্রবেশ করতে পারবে অংশগ্রহণকারী দলগুলো। সে মোতাবেক শুক্রবার থেকেই এটি করতে পারত চেন্নাই।

কিন্তু বৃহস্পতিবারের ফলাফলে ১৩ জনের করোনা পজিটিভ হওয়ায় এখন আরও তিনদিন কোয়ারেন্টাইনে থাকতে হবে তাদের। আক্রান্ত সদস্যদের এখন ১৪ দিনের আইসোলেশনে থাকতে হবে। এরপর তাদের দলের সঙ্গে যোগ দেয়ার জন্য অন্তত দুইটি পিসিআর টেস্টে নেগেটিভ ফল পেতে হবে।