Football খেলাধুলা

মেসিকে ঘরে ফেরাতে আর্জেন্টিনায় বিক্ষোভ

মেসিকে ঘরে ফেরানোর দাবিতে এবার আন্দোলন হয়েছে আর্জেন্টিনায়। শৈশবের ক্লাব নিওয়েলসে মেসিকে ফেরাতে রোজারিওতে তার বাড়ির সামনে বিক্ষোভ করেছেন হাজারো ফুটবল ভক্ত। এ জন্য নিওয়েলস ক্লাব কর্তৃপক্ষকে এখই মেসির সঙ্গে আলোচনার আহ্বান তাদের।

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে রাতের গন্ডি। তবুও কারো নেই ক্লান্তি। ঘরের ছেলেকে যে ফেরাতেই হবে ঘরে। তাইতো এই বিক্ষোভ, এমন আয়োজন। নিওয়েলস ওল্ড বয়েজের সঙ্গে মেসির যে নাড়ীর টান। মাত্র ৬ বছর বয়সে এই ক্লাবের হয়েই যে ফুটবলে হাতেখড়ি লিও’র। রোজারিওর নিওয়েলসের সেই ছোট্ট শিশুটি গত দুই দশক কাতালান জার্সিতে মাতিয়েছেন বিশ্ব। তবে ভোলেন নি তার শৈশবের প্রিয় ক্লাবে।

আরো পড়ুনঃঅ্যান্টিরেট্রোভাইরাল থেরাপিতে এইডস থেকে মুক্তি

প্রায়ই নিওয়েলসে ফেরার আগ্রহর কথা জানিয়েছিলেন মেসি। ইচ্ছা পোষণ করেছিলেন, এই ক্লাবের হয়েই বুট জোড়া তুলে রাখার। তাই তো লিওর বার্সেলোনা ছাড়ার খবরে, ঘরের ছেলেকে ঘরে ফিরে পেতে, রোজারিওতে তার বাড়ির সামনে সমর্থকরা।

সাধারণ ভক্তরা জানান, লিও সব সময় বলেছে সে নিওয়েলসে ফিরতে চায়। এবার আমাদের সুযোগ এসেছে। তার দৃষ্টি আকর্ষণ করতেই এখানে আমরা। আমরা জানি লিও এখনও তার ক্লাবে ভালোবাসে। বার্সেলোনা নয় নিওয়েলসই তার ক্লাব। বার্সা তার সঙ্গে যা করেছে সেটা কোনভাবেই কাম্য নয়। লিওকে বলবো তুমি ফিরো আসো বন্ধু। আমরা তোমাকে বরণ করতে উন্মুখ হয়ে আছি।

রাত গড়িয়ে হয়েছে সকাল তবুও বিশাল গাড়ি বহর নিয়ে লিওর বাড়ির সামনেই অবস্থান ভক্তদের। ১৯৯৩তে ইউরোপিয়ান অধ্যায় শেষ করে যেমন ম্যারাডোনা ফিরেছিলেন নিওয়েলসে তার দেখনো পথেই হাটবে মেসি’ স্বপ্নবাজ সমর্থকরা। নানা গ্রাফিতে রোজারিওর দেয়ালও ভরিয়ে দিয়েছেন তারা।

তারা আরও জানান, আমরা জানি লিও ফিরবেন। ওর সিদ্ধান্ত না জানা পর্যন্ত আমি এখানেই থাকার সিদ্ধান্ত নিয়েছি।