Bollywood বিনোদন

সঞ্জয় দত্তকে ভিসা দিয়েছে আমেরিকা

ফুসফুস ক্যান্সারে আক্রান্ত বলিউডের জনপ্রিয় অভিনেতা সঞ্জয় দত্ত। তার ক্যান্সারটি চতুর্থ স্টেজে রয়েছে। এমন অবস্থায় দ্রুতই তাকে উন্নত চিকিৎসা নিতে হবে। তাই আমেরিকা যাবেন বলে সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। কিন্তু ১৯৯৩ সালের মুম্বাই হামলায় জড়িত থাকার জন্য তার আমেরিকা প্রবেশ নিষিদ্ধ ছিলো।

সেইসব জটিলতা কাটিয়ে অবশেষে ভিসা মিলেছে সঞ্জয় দত্তের। বলিউড হাঙ্গামা তাদের প্রতিবেদনের নিশ্চিত করেছে, প্রথম দফায় তার ভিসার আবেদন বাতিল হয়ে গেলেও দ্বিতীয়বারে সেটি গ্রহণ করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা অফিস। সঞ্জয় পাঁচ বছরের চিকিৎসাকালীন ভিসা পেয়েছেন।

আরও পড়ুনঃ শাহরুখের ছবির নায়িকা হচ্ছেন আলিয়া

তবে কবে নাগাদ তিনি দেশ ছাড়বেন তা এখনো জানা যায়নি। মূলত করোনাকালীন সময় এবং মুম্বাইতে শুরু হওয়া চিকিৎসার উপর নির্ভর করছে তার যুক্তরাষ্ট্র যাত্রা। তার সঙ্গী হিসেবে আমেরিকা যাবেন তার স্ত্রী মান্যতা ও বোন প্রিয়া দত্ত।

সঞ্জয়ের স্ত্রী এক বিবৃতিতে জানান, ‘এখন পর্যন্ত সবকিছুই ঠিকভাবেই যাচ্ছে। আমরা যতটা সম্ভব হাসিখুশি সাধারন জীবন যাপনে ফিরে যেতে চাই। সঞ্জয়ের চিকিৎসা একটি দীর্ঘমেয়াদী ব্যাপার। তাই আমাদের উচিত সবসময় আমাদের মন-মননকে ভালো রাখা। যদিও হোম কোয়ারেন্টাইন পালন করার জন্য সঞ্জয়ের সঙ্গে আমি এখনই হাসপাতালে গিয়ে দেখা করতে পারছি না। আর কিছুদিন পরই আমার হোম কোয়ারেন্টাইন জীবন শেষ হচ্ছে। ওকে খুব দ্রুতই দেখবো আমি।’

সঞ্জয়ের বোন প্রিয়া দত্তের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মান্যতা বলেন, ‘প্রিয়া সম্পর্কে আমার কৃতজ্ঞতার শেষ নেই। আমরা যখন কেউ ভারতে ছিলাম না তখন তিনি সবসময় তার ভাইয়ের পাশে ছিলেন। শুধু তাই নয় গত দুই দশক ধরে আমাদের পারিবারিক ক্যান্সার ফাউন্ডেশন নিয়েও সে নিরলস কাজ করে যাচ্ছে।’