Bangladesh Dhaka

রাজবাড়ীর পাংশার বাহাদুরপুর বাজারে ৬৪৫ বস্তা চালের মালিকানা নিয়ে ধুম্রজাল

একে আজাদ/ রাজবাড়ী জেলা প্রতিনিধিঃ

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাহাদুরপুর বাজারে কাজল মাহমুদ নামের এক ব্যবসায়ীর দোকানের ৬৪৫ বস্তা চালের মালিকানা নিয়ে ধুম্রজাল সৃষ্টি হয়েছে।
চালের বস্তাগুলি বাহাদুরপুর পুলিশ ক্যাম্পের আইসি শহিদুল ইসলামের তত্ত্বাবধানে রয়েছে।

গত ২৮শে আগস্ট সন্ধ্যায় বাহাদুরপুর বাজারে চাল ব্যবসায়ী কাজল মাহমুদের দোকানে ট্রাকযোগে উক্ত চাল নেওয়া হয়। কাজল মাহমুদ চাপাই নবাবগঞ্জের জনৈক জিলানীর কাছ থেকে উক্ত চাল ক্রয় করেছেন বলে দাবী করছেন।
অপরদিকে, রাজধানী ঢাকার একজন ব্যবসায়ী চাপাই নবাবগঞ্জ থেকে উক্ত চাল ক্রয় করে বরিশালে পাঠান বলে দাবী করছেন।
জানা যায়, গত ২৮শে আগস্ট বিকেলে বাহাদুরপুর বাজারে একটি ট্রাক বোঝাই চাল আনলোড করেন ব্যবসায়ী কাজল মাহমুদ।
ট্রাক ড্রাইভার দ্রুত চাল আনলোড করার জন্য তাগাদা দেয়। ট্রাক ড্রাইভারের আচরণে বাজারের ব্যবসায়ীদের মাঝে সন্দেহের সৃষ্টি হয়।
বিষয়টি পাংশা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহাদাত হোসেন অবহিত হলে বাহাদুরপুর পুলিশ ক্যাম্পে কর্মরত পুলিশ কর্মকর্তাকে তদন্তের জন্য দিক নির্দেশনা প্রদান করেন।
এদিকে পাংশা উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস বিষয়টি অবগত হলে তিনিও পাংশা থানার ওসি মোহাম্মদ শাহাদাত হোসেনকে বিষয়টি সুষ্ঠুভাবে তদন্ত করে ব্যবস্থা গ্রহণের পরামর্শ প্রদান করেন।
জানা যায়, গতকাল শনিবার সকালে ঢাকার জনৈক ব্যবসায়ী তার খোয়া যাওয়া চালের সন্ধান পেয়ে বাহাদুরপুর পুলিশ ক্যাম্পে যান। একটি প্রাইভেট কার যোগে পুলিশ ক্যাম্পে যান প্রতিনিধি দল। চাল ফেরত পেতে বাহাদুরপুর পুলিশ ক্যাম্প ইনচার্জের সাথে পরামর্শ করেন তিনি।
এ ব্যাপারে ব্যবসায়ী কাজল মাহমুদ জানান, চাপাই নবাবগঞ্জের ব্যবসায়ী জিলানীর নিকট থেকে ৬৪৫ বস্তা কাটারীভোগ ও মিনিকেট চাল ক্রয় করেছেন তিনি। তার কাছে চাল ক্রয়ের কোনো চালান বা ডকুমেন্ট নেই। বর্তমানে পরিস্থিতির শিকার বলে জানান তিনি। গতকাল ২৯শে আগস্ট বিকেলে পাংশা থানায় অবস্থানকারী চালের মালিকানা দাবীদার জনৈক ব্যবসায়ীর সাথে কথা বলতে চাইলে তিনি অসুস্থতার কথা বলে এ প্রতিনিধির সাথে কথা বলতে রাজি হননি।পাংশা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহাদাত হোসেনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ বিষয়ে ট্রাক ড্রাইভারের কারসাজি রয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

আরও পড়ুন ঃরাজবাড়ীতে হেরোইন ও নগদ টাকাসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার