Cricket খেলাধুলা

আজ রাতেই দেশে ফিরছেন সাকিব!

আবারও আলোচনায় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে এবার অন্যকোন কারণে নয়, দীর্ঘদিন পর যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরা নিয়ে। কবে দেশে ফিরবেন এ অলরাউন্ডার তা নিয়ে গুজব-গুঞ্জনের অন্ত নেই। এমনকি সাকিবকে যারা বিমানবন্দরে প্রকোটল সেবা দিয়ে থাকেন তারাও নিশ্চিত নন। এমনকি সাংবাদিক মহলেও প্রশ্ন সাকিব কখন ফিরছেন দেশে?

সোমবারই গুঞ্জন তৈরি হয়েছিল, ওইদিন নাকি ভোরে দেশে ফিরে এসেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। কিন্তু পরে জানা গেলো, এই গুঞ্জন সত্য নয়। যদি সাকিবের পারিবারিক সূত্র জানিয়েছে, আজই বাংলাদেশ সময় ভোরে নিউ ইয়র্ক থেকে বাংলাদেশের বিমানে উঠছেন দেশ সেরা এই ক্রিকেটার।

সুতরাং, সাকিবের বিমান বাংলাদেশের আকাশ স্পর্শ করে ঢাকার হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে আজ গভীর রাতে। ইমিগ্রেশন শেষ করতে করতে পার হয়ে যাবে মধ্যরাত। অর্থ্যাৎ অফিসিয়ালি তার ফেরার তারিখ লেখা হবে, ২ সেপ্টেম্বর।

করোনা ভাইরাস সংক্রমণের একেবারে শুরুতেই যুক্তরাষ্ট্রে স্ত্রী-কন্যার কাছে চলে যান সাকিব। সেখানে তিনি সঙ্গ দেন সন্তান সম্ভবা স্ত্রীর। পরে, দ্বিতীয়বারের জন্য কন্যার বাবা হন সুপার সাকিব।

এমনিতেই ক্রিকেটে এক বছরের নিষেধাজ্ঞা, তার ওপর বিশ্বব্যাপি বিরাজমান করোনা মহামারি- এসব কারণেই সাকিব আল হাসানকে যুক্তরাষ্ট্রে থাকতে হয়েছে। এবার তার ক্রিকেটে ফেরার পালা। ২৮ অক্টোবর শেষ হবে তার নিষেধাজ্ঞার মেয়াদ। ২৯ অক্টোবর থেকে হয়ে যাবেন মুক্ত সাকিব।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড চাইছে, নিষেধাজ্ঞা থেকে ফেরার পরপরই যেন তিনি মাঠে ফিরতে পারেন। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টেই যেন ফিরতে পারেন, সে লক্ষ্যে এখন থেকেই অনুশীলন শুরু করে দেবেন সাকিব। নিজেকে পুরোপুরি প্রস্তুত করতে তিনি অনুশীলন করবেন বিকেএসপিতে।

আজ গভীর রাতে দেশে ফেরার পর কাল করাবেন করোনা টেস্ট। রিপোর্ট নেগেটিভ আসলে তিনি চলে যাবেন বিকেএসপিতে। অন্যথা তাকে হোম কোয়ারেন্টাইন করতে হবে। বিকেএসপিতে গেলেও কোয়ারেন্টাইন পালন করবেন তিনি। তবে এককভাবে ফিটনেস ট্রেনিংও চলবে সাকিবের।