Education

অবশেষে উপাচার্য পেল বশেমুরবিপ্রবি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) এর নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. এ. কিউ. এম মাহবুব।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ছিলেন।

আজ বুধবার (০২ সেপ্টম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের যুগ্মসচিব সৈয়দ আলী রেজা স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে তাকে নিয়োগ দেয়া হয়।

ইতিমধ্যে বশেমুরবিপ্রবি সাংবাদিক ফোরাম সহ-সভাপতি মিজবাহুল ইসলাম রিয়াদ ফোনযোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-এ সদ্য দায়িত্বপ্রাপ্ত ভিসি অধ্যাপক ড. এ. কিউ. এম মাহবুবকে অভিনন্দন জানিয়ে জানিয়েছে।

এ সময় যোগদানের বিষয়ে জানতে চাইলেো জবাবে তিনি বলেন, “অতি দ্রুতই যোগ দেবার ইচ্ছা আছে। যদি সবকিছু ঠিকঠাক থাকে আগামী রবিবার থেকেই দায়িত্ব গ্রহণ করে কাজ শুরু করবো।”

প্রসঙ্গত, শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর পদত্যাগ করেন বশেমুরবিপ্রবির সাবেক ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন।

এরপর ৮ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ইটিই বিভাগের অধ্যাপক ড. মো. শাহজাহানকে ভারপ্রাপ্ত ভিসি হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

অবশেষে ১১ মাস পর স্থায়ী ভিসি পেল গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়য় থেকে সকল সমস্যা নিরশন করে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনা হোক শিক্ষার্থীদের এই একটাই প্রত্যাশা ।