আন্তর্জাতিক

পাক বাহিনীর গুলিতে ভারতীয় ২ সেনা নিহত

আজ (বুধবার) পাক বাহিনীর গুলিবর্ষণের ঘটনায় জম্মু-কাশ্মীর সীমান্তে রাজেশ কুমার (৪১) নামে এক ভারতীয় সেনা কর্মকর্তা নিহত হয়েছেন। কাশ্মীরে এনিয়ে গেল ৪ দিনে দু’জন সেনা কর্মকর্তা পাক বাহিনীর গুলিবর্ষণের ফলে নিহত হবার খর পাওয়া গেল।

এর আগে গত রবিবার রাজৌরি জেলার নৌশেরা সেক্টরে নিয়ন্ত্রণরেখায় পাক বাহিনীর গুলিতে কলসিয়ান সেক্টরে একটি ফরোয়ার্ড পোস্টে কর্ম্রত ‘জেসিও’ পদমর্যাদার রাজিন্দর সিং নামে এক সেনা কর্মকর্তা নিহতের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

সেনা সূত্রে জানা গেছে, পাকিস্তানি বাহিনী জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলায় তারকুন্ডি সেক্টরে যুদ্ধবিরতি লঙ্ঘন করে মর্টার হামলাসহ ছোটো অস্ত্রের সাহায্যে গুলিবর্ষণ করে। ওই ঘটনায় জুনিয়র কমিশন্ড অফিসার (জেসিও) পদমর্যাদার এক কর্মকর্তা নিহত হন। তিনি প্রকৃত নিয়ন্ত্রণরেখা বরাবর ফরওয়ার্ড পোস্টে মোতায়েন ছিলেন। গুরুতর আহত অবস্থায় ওই সেনা কর্মকর্তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানেই তিনি প্রাণ হারান। ভারতীয় সেনারা পাল্টা গুলিবর্ষণের মধ্য দিয়ে পাকিস্তানি বাহিনীকে কঠোর ও কার্যকরভাবে জবাব দিয়েছে। 

আরো পড়ুনঃ ভিয়েতনামের দূতাবাসে প্রতিকারের আশায় গিয়ে কী বিস্ময়কর ঘটনা!

পাক বাহিনীর ওই হামলায় এলওসি লাগোয়া ভারতীয় গ্রামে ক্ষয়ক্ষতি হয়েছে। একাধিক বাড়িঘর, সরকারি স্কুলের পাশাপাশি মাদ্রাসার একাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে।