চাল চুরি করা চেয়ারম্যান-মেম্বাররা জাপা, বিএনপির সমর্থক: তথ্যমন্ত্রী
Bangladesh Politics

খালেদা ও তার দল জনবিচ্ছিন্ন হয়ে গেছে: তথ্যমন্ত্রী

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও তার দল জনবিচ্ছিন্ন হয়ে গেছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার সচিবালয়ে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, ২০০৯ সালে যখন আওয়ামী লীগ সরকার গঠন করে তখন খালেদা জিয়া ঘোষণা দিয়েছিলেন, এই সরকারকে একদিনও শান্তিতে থাকতে দেবেন না। ফলে আমরা দেখতে পেলাম, একটি রাজনৈতিক দল কীভাবে মানুষের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করে, জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করে। যেটা পৃথিবীর কোথাও গত এক-দুই দশকে ঘটেনি। এসব কারণে প্রকৃত পক্ষে খালেদা জিয়া ও তার দল জনবিচ্ছিন্ন হয়ে গেছে। এই জনবিচ্ছিন্নতা ঢাকার জন্য তারা নানা ধরনের কথা বলছেন। 

তিনি বলেন, সে সময় বাংলাভাই, শেখ আবদুর রহমান সৃষ্টিসহ দেশের ৬৩ জেলায় একযোগে ৫০০ স্থানে বোমা বিস্ফোরিত হয়েছে। ২১ আগস্ট গ্রেনেড হামলা পরিচালনা করে প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধীদলের নেত্রী শেখ হাসিনাকে হত্যা করার অপচেষ্টা চালানো হয়েছে। 

২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত হাওয়া ভবন সৃষ্টি করে সমান্তরাল সরকার পরিচালনা করা হয়েছিল বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, সেটির পরিপ্রেক্ষিতে এক-এগারোর সৃষ্টি হয়েছিল। সেই সরকারের মূল উদ্দেশ্য যদি খালেদা জিয়াকে মাইনাস করা হতো তাহলে প্রথমে খালেদাকে গ্রেফতার করার কথা ছিল। সেটি কিন্তু তারা করেননি। 

এক-এগারো সরকার আসলেও তখনো প্রচণ্ড অন্যায় হচ্ছিলো জানিয়ে মন্ত্রী বলেন, এগুলোর প্রতিবাদ করেছিলেন তৎকালীন বিরোধীদলের নেত্রী শেখ হাসিনা। সে কারণে শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়ছিল।