Cricket খেলাধুলা

কোভিড-১৯ পরীক্ষায় পাশ করলেন সাকিব

শ্রীলঙ্কা সফর উপলক্ষে গত মঙ্গলবার রাতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন বিশ্বসেরা-অলরাউন্ডার সাকিব আল হাসান। দেশে ফিরে তাকে করোনা পরীক্ষা দিতে হয়েছে। আজ শুক্রবার প্রাপ্ত রিপোর্টে জানা গেছে, তাকে করোনা আক্রান্ত করতে পারেনি। এর আগে গতকাল বিকালে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন ৩৩ বছর বয়সী এই অলরাউন্ডার।

দেশে ফেরার বিমানে ওঠার আগেও সাকিবকে একবার করোনা পরীক্ষায় পাশ করতে হয়েছে। নিশ্চিত হতে দেশে ফিরে আবারও তিনি পরীক্ষা করান। সেই পরীক্ষায় পাশ করায় সাকিব এখন অনুশীলনের দিকে ধাবিত হবেন। দুই-একদিনের মধ্যেই তার বিকেএসপিতে যাওয়ার কথা আছে। সেখানে প্রথমে তিনি ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকবেন এবং একক অনুশীলন করবেন। তার সঙ্গে অন্য কোনো ক্রিকেটারের যোগাযোগ থাকবে না।

ইউএনওর মাথায় সাত-আট টুকরা হাড় জোড়া দিয়েছেন চিকিৎসকরা

জুয়াড়ির প্রস্তাব আইসিসিকে না জানানোয় সাকিব আল হাসানকে ১ বছর নিষিদ্ধ করা হয়েছিল। আগামী ২৯ অক্টোবর তিনি আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা মুক্ত হচ্ছেন। বাংলাদেশ দল তার আগেই চলে যাবে শ্রীলঙ্কায়। সাকিব প্রথম টেস্ট মিস করলেও পরের ম্যাচগুলো খেলতে পারবেন। আইসিসির সঙ্গে যোগাযোগ করে এ ব্যাপারে নিশ্চিত হয়েছে বিসিবি। তবে নিষেধাজ্ঞা থেকে মুক্তির আগ পর্যন্ত সাকিবকে একা অনুশীলন করতে হবে। অন্য কোনো ক্রিকেটার তার ধারেকাছে থাকতে পারবেন না।