Cricket খেলাধুলা

বাবা হওয়ার অনুভূতি একেবারেই ভিন্ন, ভাষায় প্রকাশ করার মত নয়: কোহলি

বাবা হওয়ার অনুভূতি একেবারেই ভিন্ন। ভাষায় প্রকাশ করার মত নয়। এমনটি জানিয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তিনি জানান, অধীর আগ্রহে অপেক্ষায় আছেন সন্তানকে স্বাগত জানাতে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে এবারো অধিনায়কত্ব করবেন এই হার্ডহিটার ব্যাটসম্যান। দীর্ঘদিন খেলা বন্ধ থাকায় এবারের আইপিএল কিছুটা চ্যালেঞ্জিং হবে বলে মনে করেন কোহলি।

সন্তানের বাবা হতে যাচ্ছেন বিরাট কোহলি। ক’দিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ সুখবর নিজেই জানান ভারত জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক। আনুশকার সন্তানসম্ভবা হওয়ার খবরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্ত-সমর্থক ও শুভাকাঙ্খীদের শুভেচ্ছায় সিক্ত হন এই দম্পতি।

আরও পড়ুনঃ আবারো টাইগারদের কোচ হতে চান হাথুরুসিংহে

সুখবর সঙ্গে নিয়েই আইপিএল খেলতে এখন সংযুক্ত আরব আমিরাতে কোহলি। অধিনায়কত্ব করবেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে। সেখানেই কথা বলেছেন এই হার্ডহিটার ব্যাটসম্যান। জানান, বাবা হওয়ার অনুভূতি ভাষায় বোঝানোর মত নয়।

বিরাট কোহলি বলেন, ‘এই অনুভূতির কথা বলে বোঝানো সম্ভব নয়। অন্যরকম এক ভালোলাগা কাজ করে। যখন আমরা জানতে পারলাম আমাদের সন্তান আসার খবর। তখন মনে হয়েছে সবচেয়ে সুখী মানুষ আমরা। আর এই সুখবর সবার শেয়ার করার পর এত ভালোবাসা পেয়েছি সবার। কি বলবো। খুবই আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। এখন অপেক্ষা করছি আমাদের নতুন সদস্যের জন্য।’

করোনার কারণে বেশ কিছুদিন মাঠের বাইরে ছিলেন বিরাট। মাঠে অনুশীলন কিংবা খেলার সুযোগ খুব একটা হয়নি। তার ওপর এবারের আইপিএল হবে সংযুক্ত আরব আমিরাতে। কোভিড ১৯ এর কারণে সংক্রমণ এড়াতে দর্শক ছাড়াই খেলতে হবে ম্যাচ। তা নিয়ে বেশ চিন্তিত কোহলি।

কোহলি আরো বলেন, ‘অবশ্যই এটা নতুন এক অভিজ্ঞতা। স্টেডিয়ামে শুধু ব্যাট বলের শব্দ পাওয়া যাবে। কোন দর্শক থাকবে না। এটা ভাবতেই অবাক লাগছে। দশ বছর আগে রঞ্জি ট্রফিতে এমনটি হয়েছিলো। দর্শকশূন্য গ্যালারিতে খেলেছিলাম আমরা। এবার আবারো দর্শক ছাড়াই মাঠে নামতে হবে। তার মধ্যে অনেকদিন মাঠে খেলিনি। চ্যালেঞ্জিং তো হবেই।’

১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে আইপিএলের ১৩তম আসর।