বার্সা সভাপতি
Football খেলাধুলা

বার্সা সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে মামলা

বার্সেলোনার সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউর বিরুদ্ধে মামলা করেছে খোদ কাতালান পুলিশ বিভাগ (লস মজোস)। স্প্যানিশ দৈনিক এল মুন্দোর প্রতিবেদন অনুসারে, সুনির্দিষ্ট অভিযোগের সমন্বয়ে একটি রিপোর্ট বানিয়ে বার্সেলোনা কোর্টে প্রেরণ করা হয়েছে। সেই রিপোর্টে বলা হয়েছে, নিজের স্বার্থের জন্য বার্সেলোনার নাম ব্যবহার করেছেন বার্তোমেউ। এছাড়াও ব্যক্তিগত স্বার্থসিদ্ধির উদ্দেশ্যে সম্ভাব্য ফৌজদারি অপরাধ করেছেন বার্তোমেউ।

আইথ্রি ভেঞ্চার্স নামক একটি কোম্পানির সঙ্গে বার্সেলোনার এক চুক্তিপত্রে এমন প্রমাণ মিলেছে। আইথ্রি ভেঞ্চার্স কোম্পানিটি এর আগেও বিতর্কের সৃষ্টি করেছিল। কোম্পানিটি বার্তোমেউ নিজের প্রতিপক্ষদের সম্মানহানির কাজে ব্যবহার করেছে বলে অভিযোগ উঠেছে। আইথ্রির সৃষ্টি করা অ্যাকাউন্ট থেকে মেসির বিরুদ্ধে চুক্তি নবায়ন না করার গুঞ্জন উঠানো হয়েছিল।

আরও পড়ুনঃ আমার ছেলে এখানে থাকতে চায় না: বার্সা বৈঠকে মেসির বাবা

কাতালান পুলিশ নিশ্চিত হয়েছে, ক্লাবের অভ্যন্তরীণ নীতিকে তোয়াক্কা না করে বাজারমূল্যের চেয়ে ৬০০ শতাংশ বেশি অর্থ দিয়ে আইথ্রি ভেঞ্চার্সকে ভাড়া করেছিলেন বার্তোমেউ। এই প্রতিষ্ঠানটি বার্সা সভাপতির ভাবমূর্তি সামাজিক যোগাযোগমাধ্যমে উজ্জ্বল রাখার কাজ করছিল।

এর পাশাপাশি বর্তমান ও সাবেক যেসকল খেলোয়াড়ের সঙ্গে বার্তোমেউর বনিবনা হয় না, তাদের বিরুদ্ধে কুৎসা রটানোর কাজ করতো আইথ্রি ভেঞ্চার্স। প্রতিষ্ঠানটি এক শ’র কাছাকাছি টুইটার ও ফেসবুক অ্যাকাউন্টের মাধ্যমে ক্লাব কিংবদন্তি মেসি, জাভি, জেরার্ড পিকে, পেপ গার্দিওলা, কার্লেস পুয়োলদের আক্রমণ করা হতো। এমনকি মেসি এবং পিকেকেও হেনস্তা করার চেষ্টা করা হয় প্রতিষ্ঠানটির মাধ্যমে।

বার্সেলোনা বিষয়টি স্বীকারও করেছে। আইথ্রিকে ১০ লাখ ইউরো দেওয়া হয়েছিল বলে খবর নিশ্চিত করেছে পুলিশ। মূলত, পুনরায় নিজের সভাপতিত্ব টিকিয়ে রাখতে এমন পদক্ষেপ নিয়েছে বলে মনে করছেন পুলিশ। ইতিমধ্যে পুলিশ ন্যু ক্যাম্পে অভিযান চালিয়েছে অধিকতর তদন্তের স্বার্থে।