বিজয় টিভির সাংবাদিক হত্যার বিচার দাবিতে মানববন্ধন
Bangladesh

বিজয় টিভির সাংবাদিক হত্যার বিচার দাবিতে মানববন্ধন

বেসরকারি টিভি চ্যানেল বিজয় টিভির ধামরাই প্রতিনিধি সাংবাদিক জুলহাস উদ্দিনকে গলা কেটে হত্যার ঘটনায় দোষীদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন কর্মরত সাংবাদিকরা। এই হত্যাকাণ্ডে জড়িত সকল অপরাধীদের গ্রেফতারের জন্য পুলিশ প্রশাসনকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয় সাংবাদিকরা।

শুক্রবার দুপুরে ধামরাই প্রেস ক্লাবের আয়োজনে প্রেস ক্লাবের সামনে ঢাকা-আরিচা মহাসড়কে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে নিহতের স্বজন ও ধামরাই, সাভার, আশুলিয়া, মানিকগঞ্জ, সাটুরিয়াসহ বিভিন্ন প্রেস ক্লাবে কর্মরত সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

আরো পড়ুন- ইউএনওর মাথায় সাত-আট টুকরা হাড় জোড়া দিয়েছেন চিকিৎসকরা

এদিকে সাংবাদিক জুলহাস হত্যাকাণ্ডে গ্রেফতার শাহীন ও মোয়াজ্জেমকে ১০ দিনের রিমান্ড আবেদন করে বৃহস্পতিবার আদালতে হাজির করে পুলিশ। এ ঘটনায় পাঁচজনের নাম উল্লেখসহ ৯ জনকে আসামি করে ধামরাই থানায় মামলা দায়ের করেছেন নিহতের বোন রিনা আক্তার।
ধামরাই পৌরসভার মেয়র গোলাম কবির সাংবাদিক জুলহাস হত্যাকারীদের কঠোর শাস্তির দাবি করেন এবং তার পরিবারের খোঁজখবর নেন। এ সময় মানবন্ধনে অংশগ্রহণকারীরা এই হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবি জানানো হয়। পাশাপাশি এই হত্যাকাণ্ডের ইন্ধনদাতাদেরও গ্রেফতার দাবি তোলা হয়।

নিহতের বোন রিনা আক্তার জানান, ২য় স্ত্রী সোমা আক্তারকে বিয়ে করার পর থেকেই জুলহাস উদ্দিনকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল। পরে তাকে হত্যার পরিকল্পনা করে সোমা আক্তারের বাবা ও তার সাবেক স্বামীসহ কয়েকজন। তারা পরিকল্পিতভাবে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। দুইজন গ্রেফতার হলেও পরিকল্পনাকারীরা এখনো গ্রেফতার হয়নি। তাদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবি করেন।

ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, গ্রেফতারকৃত দুই আসামিকে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। এছাড়া সাংবাদিক জুলহাস হত্যাকান্ডে যারাই জড়িত তাদেরও গ্রেফতার করা হবে।