Dhallywood বিনোদন

এখনো স্পর্শিয়া রহস্যময়ী!

ফের নতুন ছবিতে কাজ করতে যাচ্ছেন অর্চিতা স্পর্শিয়া। নির্মাতা অনন্য মামুনের ‘নবাব এলএলবি’তে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। এফডিসিতে ছবিটির শুটিং শুরু হচ্ছে আজ থেকে।

অভিনেত্রী জানান, বিগত ছয় মাস বই পড়া, সিনেমা দেখা কিংবা টুকিটাকি গৃহাস্থালি কাজ ছাড়া আর কিছুই করেননি। গত মে মাসের মাঝামাঝি থেকে স্বাস্থ্যবিধি মেনে শুটিং শুরু হলেও তিনি কোনো নাটক বা সিনেমায় অভিনয় করেননি। অনন্য মামুনের ছবি দিয়েই ব্যস্ততা শুরু হতে যাচ্ছে তার। কিন্তু করোনার দিন এখনো পুরো শেষ হয়নি, ফলে অভিনয়ে ফিরলেও স্পর্শিয়া কিছুটা উদ্বিগ্ন। ‘সবকিছু তো এখন চলছে। যদিও করোনা নিয়ে মনের মধ্যে এক ধরনের ভয়ও রয়েছে!’

অভিনেত্রীর মনে এমন শঙ্কা থাকলেও ‘নবাব এলএলবি’ ভালো একটি ছবি হবে এ নিয়ে কোনো দ্বিধা নেই তার। অকপটে বলেন, ‘ছবিটির স্ক্রিপ্ট ব্যতিক্রম। গল্পটি বেশ ভালো লেগেছে তাই অভিনয় করছি। ভালো একটি ছবি হবে।’ চলচ্চিত্রে অর্চিতা স্পর্শিয়ার পথচলা শুরু হয়েছিল ২০১৭ সালে। সেটাও ছিল অনন্য মামুনেরই পরিচালিত ছবি ‘বন্ধন’। দেখতে দেখতে ছোটপর্দা ছেড়ে সিনেমাতেই থিতু হতে চলেছেন। একে একে অভিনয় করেছেন ‘আবার বসন্ত’, ‘ইতি, তোমারই ঢাকা’, ‘কাঠবিড়ালী’, ‘মানুষের বাগান’ ছবিগুলোতে। যদিও করোনা মহামারির কারণে আটকে আছে নূরুল আলম আতিকের ছবি ‘মানুষের বাগান’।

বর্তমান চলচ্চিত্র পরিস্থিতি নিয়ে স্পর্শিয়া বলেন, ‘এখনো ভালো ভালো ছবি হচ্ছে। অনেক প্রতিভাবান অভিনয়শিল্পীরা বিভিন্ন ধরনের কাজ করছেন।’ ছবি ভালো হলেও অন্যদিকে দিন দিন বন্ধ হয়ে যাচ্ছে প্রেক্ষাগৃহ, এই প্রেক্ষিতে স্পর্শিয়ার অভিমত, ‘পৃথিবীর কোথাও তো এখন আর সিনেমা হল নেই। এমনকি হলিউড কিংবা বলিউডে হলের অপেক্ষায় কেউ বসেও নেই। নেটফ্লিক্স, ডিজনি হটস্টার, হইচইয়ের মতো ডিজিটাল প্ল্যাটফর্মের দিকেই ঝুঁকছেন সবাই। তাই প্রেক্ষাগৃহ বন্ধ হয়ে গেলেও সিনেমার যে খুব বেশি ক্ষতি হবে এমনটা নয়। কিন্তু সিনেমা হলে সিনেমা দেখার যে ঐতিহ্য বা আনন্দ সেটা হারিয়ে যাবে।’ অনন্য মামুনের ‘নবাব এলএলবি’ও মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্ম আইফ্লিক্সে। এ ছবি অনলাইনে মুক্তি পেলেই হয়তো বুঝা যাবে কোন পথে হাঁটতে যাচ্ছে ভবিষ্যতের সিনেমাশিল্প।

এদিকে ‘নবাব এলএলবি’তে স্পর্শিয়ার সঙ্গে রয়েছেন শাকিব খান, মাহিয়া মাহি ও রাশেদ মামুন অপুসহ অনেকেই। স্পর্শিয়া বলেন, ‘তাদের সঙ্গে কাজ করতে পারাটাই আসলে আমার জন্য আনন্দের। তাদের অভিনয়ও আমার খুব ভালো লাগে। সেজন্য নিজেকেও তাদের পাশে ফুটিয়ে তুলতে হোমওয়ার্ক চালিয়ে যাচ্ছি। প্রতিদিন পরিচালকের সঙ্গে চরিত্র নিয়ে বসছি। আগের চেয়ে নিজেকে যেন আরো ভালোভাবে পর্দায় উপস্থাপন করতে পারি তার প্রস্তুতি নিচ্ছি।’ কিন্তু আপনার চরিত্রটি কী? এ নিয়ে দর্শকদের কৌত‚হল রয়েছে। ‘আমরা এখনই তা প্রকাশ করতে চাচ্ছি না। দর্শকরা আরো কিছু দিন অপেক্ষায় থাক। এ চরিত্রে চমক রয়েছে।’ রহস্যময় সেই চরিত্রটি নিয়ে এ কথাই বললেন স্পর্শিয়া।

এ ছবিতে শাকিব খান ও মাহিয়া মাহি অভিনয় করছেন আইনজীবীর চরিত্রে, তাহলে স্পর্শিয়া কি এই ছবিতে কোনো ভুক্তভোগীর চরিত্রে কাজ করছেন? নাকি কোনো মাফিয়া গার্ল? সেই রহস্য রেখেই আপাতত শুরু হয়েছে ছবিটির শুটিং।