Chattagram

উত্তর কানজর পাড়া স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের নির্বাচন সম্পন্ন

আবুল ফয়েজ,কক্সবাজার জেলা প্রতিনিধিঃ কক্সবাজার টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়ন এর উত্তর কানজর পাড়া কে শতভাগ শিক্ষিত সমাজ রূপে গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে চলা সংগঠন উত্তর কানজর পাড়া স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশনের ২০২০-২১ ও ২০২২-২২ সেশনের সভাপতি, সেক্রেটারি ও অর্থ সম্পাদক পদের নির্বাচন সম্পন্ন হয়েছে। এই নির্বাচনে সদস্যদের প্রত্যক্ষ ভোটে সভাপতি পদে নির্বাচিত হন আমিনুর রশিদ, সেক্রেটারি পদে নুরুল মোস্তফা, এবং অর্থ সম্পাদক পদে কামাল হোসাইন।

গতকাল ৪ সেপ্টেম্বর শুক্রবার উত্তর কানজর পাড়া নুরানি মাদ্রাসায় দুপুর ২ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহন চলে এবং বাদ মাগরিব নির্বাচনের ফলাফল ঘোষণা করে। এর আগে উক্ত এসোসিয়েশন সদস্য হাফেজ মুহাম্মাদ ইরফানের কোরআন তিলাওয়াত এর মধ্য দিয়ে নির্বাচন অনুষ্ঠানের সূচনা হয়।

আরো পড়ুনঃ মেয়েকে হত্যার মামলা না নিয়ে মাকে হাজতে ঢোকানোর ওসির হুমকি

এই নির্বাচন অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ১নং হোয়াইক্যং মডেল ইউনিয়নের ডিজিটাল সেন্টারের উদ্যেক্তা এম সাবুল কাদের। এছাড়াও আরো উপস্থিত ছিলেন মাঈন উদ্দীন মেমোরিয়াল কলেজের সম্মানিত শিক্ষক মুহাম্মদ হোসাইন। অনুষ্ঠিত নির্বাচনের নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন আব্দুল্লাহ আল আনাস, হাফেজ কলিম উল্লাহ ও মিজানুর রহমান।

উত্তর কানজর পাড়া স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন একটি সমাজসেবা ও ছাত্র কল্যানমূলক সংগঠন। ২০১৫ইংরেজিতে প্রতিষ্ঠিত এই সংগঠনের লক্ষ্য উদ্দেশ্য হচ্ছে অত্রএলাকার সকল শিক্ষার্থীদের মাঝে পরস্পর স্নেহ, ভ্রাতৃত্ব ও শ্রদ্ধাবোধ অর্জন, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে সাধ্যমত সহযোগিতা প্রদান, কৃতি শিক্ষার্থীদের নিয়ে সংবর্ধনার আয়োজন করা, গণপাঠাগার স্থাপন, শিক্ষার্থীদের কে রাষ্ট্র বা সমাজ বিরোধী কার্যক্রম থেকে বিরত থাকতে উদ্বুদ্ধ করা এবং সুন্দর সমাজ বিনির্মানের লক্ষে যুগোপযোগী কর্মসুচী গ্রহন করা। এই লক্ষ্য উদ্দেশ্য কে সামনে রেখে উক্ত সংগঠন ইতিমধ্যে নানা কর্মসুচী সম্পন্ন করেছে।

তন্মধ্যে রয়েছে,, কোভিট ১৯ মহামারিতে ক্ষতিগ্রস্ত হত দরিদ্র পরিবারের মাঝে ত্রান বিতরন, উক্ত মহামারিতে অত্রএলাকার জনসাধারণের মাঝে জনসচেতনতামূলক ক্যাম্পেইনে লিপ লেট, সাবান ও মাস্ক বিতরণ। এছাড়াও প্রতিবছর পিএসসি,জে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের নিয়ে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন, পরিবেশ রক্ষার স্বার্থে বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহন, এলাকার দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরন, প্রতিবছর ইফতার মাহফিল/ ঈদপূনর্মিলনী অনুষ্ঠান ইত্যাদি।

নবনির্বাচিত সভাপতি আমিনুর রশিদ জানান, “টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কানজর পাড়া নামক গ্রামটিকে শিক্ষার দিক দিয়ে একটি মডেল সমাজ গড়তে উক্ত এসোসিয়েশন সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাবে ইনশাআল্লাহ।”

এই নির্বাচন নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন উক্ত এসোসিয়েশন এর প্রধান উপদেষ্টা ১নং হোয়াইক্যং মডেল ইউনিয়নের সম্মানিত চেয়ারম্যান অধ্যক্ষ মাও নুর আহমদ আনোয়ারী সহ মাওলানা নুরুল বশর ছিদ্দিকী, অধ্যাপক নুরুল আমিন, সাবেক মেম্বার আব্দুর রহমান, আব্বাস আলী, আব্দু শুক্কুর কোম্পানি, বেলাল উদ্দীন, আব্দুল জলিল, কাজী গিয়াস উদ্দিন, নেছার উদ্দিন, উসমান জামিল এবং হাফেজ দেলোয়ার প্রমুখ।