কুখ্যাত আসামি জামিন পেলেও খালেদা জিয়া পান না: মির্জা ফখরুল
Bangladesh Politics

মসজিদে বিস্ফোরণের প্রকৃত কারণ খুঁজে বের করুন : বিএনপি মহাসচিব

নারায়ণগঞ্জের মসজিদে এসি বিস্ফোরণ ঘটনার প্রকৃত কারণ খুঁজে বের করার জোর দাবি জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল শনিবার এক শোক বিবৃতিতে বিএনপি মহাসচিব এই দাবির কথা জানান।


তিনি বলেন, আমি অবিলম্বে সুষ্ঠু তদন্তের মাধ্যমে নারায়ণগঞ্জের বিস্ফোরণের ঘটনার প্রকৃত কারণ খুঁজে বের করে এর সাথে কেউ জড়িত থাকলে তার দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।


নারায়ণগঞ্জে ঘটনায় মারা যাওয়া শিশুসহ ব্যক্তিদের রূহের মাগফিরাত ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি আহতদের সুচিকিৎসা ও সুস্থতা কামনা করেন বিএনপি মহাসচিব।

যে সরকার সরকারি কর্মকর্তাদের জীবনের নিরাপত্তা দিতে পারে না


নারায়ণগঞ্জ শহরে মসজিদে এসি বিস্ফোরণ থেকে আগুনে দগ্ধ হয়ে শনিবার সন্ধ্যা পর্যন্ত ২০ জনের মৃত্যু হয়েছে।গত শুক্রবার রাতে এ ঘটনায় অগ্নিদগ্ধ অর্ধশতাধিক ব্যক্তির বেশির ভাগকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছিল।


দেশ পরিচালনায় সরকারের চরম ব্যর্থতার সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, সরকারের অব্যবস্থাপনা ও সুশাসনের অভাবেই দেশের সর্বত্রই বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছে। কোথাও কোনো জবাবদিহিতা নেই বলেই অসাধু মানুষরা অনাচারে লিপ্ত হতে দ্বিধা করছে না। আমরা এমন এক দুঃসময়ে বাস করছি প্রতিদিন মৃত্যুর সংবাদই যেন গণমাধ্যমের একমাত্র সংবাদ শিরোনাম।


তিনি বলেন, বিভিন্ন কারণে কেন এত দুর্ঘটনা ও মানুষ হতাহত হচ্ছে তা খতিয়ে দেখে প্রতিকার করার জন্য সরকারের পক্ষ থেকে উদ্যোগ গ্রহণ করা হয়নি। তাই বারবার দুর্ঘটনায় মানুষের মৃত্যুকে যেন খুবই স্বাভাবিক ঘটনা হিসেবে প্রতিষ্ঠিত করা হচ্ছে। দুর্ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের খুুঁজে বিচারের আওতায় আনা হয় না বলেই দুর্ঘটনার মাত্রা বর্তমানে বহুগুণে বৃদ্ধি পেয়েছে।