Khulna

সাতক্ষীয়ায় বানবাসী মানুষের পাশে ইবির সামাজিক সংগঠন

আর এম রিফাত, ইবি প্রতিনিধিঃ সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলায়, রমজান নগর ইউনিয়নে গোলাখালী গ্রামের মানুষ গুলোর জীবন যাপন জোয়ার ভাটায় বিপর্যস্ত । সেখানে গ্রামের মানুষের দুর্বিষহ জীবনযাত্রার খবর পেয়ে ছুটে যান ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কুষ্টিয়ার, স্বেচ্ছাসেবি সংগঠন বুনন। সংগঠনটি অর্ধ শতাধিক পরিবারের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেন।

ত্রান বিতরণ কালে উপস্থিত ছিলেন বুননের সদস্য ইব্রাহিম খলিল, আর.আই রবি সহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থী ও স্থানীয় ব্যক্তিবর্গ।

ত্রান নেওয়ার সময় ছফুরা বিবি বলেন, “বাবা তোমরা তো আইসা অনেক ভালা হইছে। এই হানে আমাগে ৮৮ পরিবারের জন্যি নেই কোন সাইক্লোন সেন্টার।” একটি সাইক্লোন সেন্টার এবং প্রাইমারি স্কুলের জন্য তারা আরো দাবি জানায়।

ত্রাণ বিতরণকালে

আরো পড়ুনঃ সাতক্ষীরায় চাঁদাবাজির অভিযোগে ৪ সাংবাদিক আটক

কাজের অভিজ্ঞতা নিয়ে বুননের সদস্য ইব্রাহিম খলিল বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তথা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বাংলাদেশের প্রতিটা কোনেই নাগরিক সুবিধার আওতায় আনা দরকার। আশা করি এই অবহেলিত জনপদের দিকে সরকার সুদৃষ্টি দিবে।”

এ বিষয়ে বুননের সাধারণ সম্পাদক সাগর আলী বলেন, “করোনাকালীন এই মহাদূর্যোগে বন্যা যেনো মানুষের জীবনকে আরও দূর্বিষহ করে তুলেছে। প্রতিবারের ন্যায় এবার ও আমরা আমাদের সাধ্যমত বন্যার্ত্যদের পাশে দাড়ানোর চেষ্টা করেছি। আশা করি আপনারাও অসহায়দের সহযোগিতার হাত বাড়িয়ে দিবেন।”

উল্লেখ্য, ইবিতে বুনন ২০১৬ সালে প্রতিষ্ঠিত হয়। শিল্প সংশ্লিষ্ট সৃজনশীল স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন এটি।