Football খেলাধুলা

সোমবার বার্সার অনুশীলনে যোগ দেবেন মেসি

মন থেকে বার্সেলোনা পুরোপুরিই ছেড়ে দিয়েছিলেন মেসি। আনুষ্ঠানিকতাটাই বাকি ছিল শুধু। কিন্তু সেটাই শেষ পর্যন্ত পারেননি। ৭০০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ জটিলতায় শেষ পর্যন্ত আটকে গেলেন। হেরে গেলেন বার্সার কাছে। থেকে যেতে হলো বার্সাতেই।

মেসির সঙ্গে রশি টানাটানি যখন চলছিল, তখনই নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে আগামী মৌসুমের জন্য অনুশীলন শুরু করে দিয়েছেন বার্সার ফুটবলাররা। গত রোববার ছিল অনুশীলনে যোগ দেয়ার আগে বার্সা ফুটবলারদের করোনা টেস্টের তারিখ। মেসি করোনা টেস্ট করতে অস্বীকৃতি জানান।

আরও পড়ুনঃ মুমিনুলেই আস্থা বিসিবির

শুধু করোন টেস্ট করতে অস্বীকৃতি জানানোই নয়, বার্সার অনুশীলনেও যোগ দেননি তিনি। প্রায় এক সপ্তাহ হতে চললো, বার্সার ফুটবলারদের অনুশীলন চলছে। এখনও পর্যন্ত অনুশীলনে অনুপস্থিত মেসি।

অবশেষে মেসি যখন বার্সা ছেড়ে যেতে পারেননি, তখন অনুশীলনে যোগ দিতে বাধা নেই। যে কারণে, বার্সেলোনার অনুশীলনে যোগ দেয়ার জন্য আগামী সোমবারকে নির্ধারণ করেছেন তিনি। তবে তার আগে করোনা টেস্ট করতে দেবেন (রোববার) মেসি। সেই টেস্টে পাস করতে পারলেই সোমবার তিনি অনুশীলনে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে।

মেসির এক সপ্তাহ অনুশীলনে অনুপস্থিত থাকার কারণে আইন অনুযায়ী আর্থিক জরিমানা, এমনকি নিষেধাজ্ঞার শাস্তির মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও বার্সেলোনা ঘোষণা দিয়েছে, তারা তাদের ইতিহাসের সেরা ফুটবলারকে এ ধরনের শাস্তির আওতায় আনবে না।

বায়ার্নে লোনে খেলতে যাওয়া ফিলিপ কৌতিনহো ফিরে এসেছেন বার্সেলোনায় এবং যোগ দিয়েছেন বার্সার অনুশীলনে। এছাড়া অন্য ফুটবলাররাও আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষে এসে যোগ দিয়েছেন বার্সার অনুশীলনে।

আগামী সপ্তাহে শনিবার (১২ সেপ্টেম্বর) প্রথম প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বার্সেলোনা। এস্টাডিও ইয়োহান ক্রুয়েফে তাদের প্রতিপক্ষ ন্যাস্টিক ডি ট্যারাগোনা।