Football খেলাধুলা

জয় দিয়ে মৌসুম শুরু লেস্টার সিটির

জয় দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের মৌসুম শুরু করেছে লেস্টার সিটি। ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নকে ৩-০ গোলে হারিয়েছে দ্য ফক্সেস। এদিকে সিরি আ শুরুর আগে প্রীতি ম্যাচে চমৎকার জয় পেয়েছে য়্যুভেন্তাস। নোভারাকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ওল্ড লেডিরা। য়্যুভেন্তাসের কোচ হিসেবে এটি অভিষেক ম্যাচ আন্দ্রে পিরলোর ।

ইতালিয়ান ফুটবলে তৃতীয় সারির দল নোভারা। প্রতিষ্ঠিত ১৯০৮ সালে। তবে সাফল্য নেই তেমন একটা। কালে-ভদ্রে আলোচনায় আসার সুযোগ মেলে তাদের। প্রীতি ম্যাচে য়্যুভেন্তাসের বিপক্ষে মাঠে নামার সুবাদে ফুটবল পিয়াসীদেরও আলোচনার কেন্দ্রে উঠে আসে ক্লাবটি।

আরও পড়ুনঃ ডা. সাবরিনার আইনজীবীদের সব নথি দেয়ার নির্দেশ

আরো একটা কারণে ম্যাচটা আলোচনায় উঠে আসে। য়্যুভেন্তাসের কোচ হিসেবে আন্দ্রে পিরলোর এটিই অভিষেক ম্যাচ। তাই ফুটবলাররাও ছিলেন সতর্ক।

সমর্থকদের হতাশ করেননি দলের প্রাণভোমরা ক্রিস্টিয়ানো রোনালদো। ২০ মিনিটে প্রথম গোল করেন এই পর্তুগিজ তারকা। প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি তুরিনের ওল্ড লেডিরা।


লিগ শুরুর আগে প্রস্তুতি সারার মঞ্চে ৫৬ মিনিটে দ্বিতীয় গোল করেন অ্যারন রামসি। ৬৬ মিনিটে য়্যুভেন্তাসকে আরো একটি গোল উপহার দেন মার্কো। বাকি কাজটুকু সেরে ফেলেন মানোলো পোর্টানোভা। যোগ করা সময়ে দুটি গোল করে নোভারাকে গোলবন্যায় ভাসান তিনি।

এদিকে সিরিআ শুরু না হলেও, মাঠে গড়িয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ। নিজেদের অভিষেক ম্যাচে প্রতিপক্ষ হিসেবে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নকে পায় লেস্টার। ফক্সেসদের সঙ্গে শুরু থেকেই সমান তালে লড়েছে ওয়েস্ট ব্রম। ফলাফল গোলশূন্য থাকে প্রথমার্ধ।

আরও পড়ুনঃ ডা. সাবরিনার আইনজীবীদের সব নথি দেয়ার নির্দেশ

অবশেষে ৫৬ মিনিটে ক্যাসটাগনে স্বস্তি ফেরান লেস্টার সমর্থকদের হৃদয়ে। প্রেটের সহায়তায় গোল করেন তিনি। সমতা ফেরাতে চেষ্টা করেও ব্রেন্ডন রজার্সের রক্ষণে ফাটল ধরাতে পারেনি ওয়েস্ট ব্রমউইচ।

উল্টো ৭৪ ও ৮৪ মিনিটে পেনাল্টি থেকে দুই গোল করেন দলের তারকা স্ট্রাইকার জেমি ভার্ডি। আর হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে ওয়েস্ট ব্রমকে। ৩-০ গোলের জয় উৎসব করেছে লেস্টার সিটি।