Bangladesh Barishal

বরিশালে রোগী ধরা ৮জন দালাল আটক

গ্রামাঞ্চল থেকে বরিশাল নগরীতে ডাক্তার দেখাতে আসা সহজ-সরল রোগীরা দালালের খপ্পড়ে পড়ে সর্বশান্ত হচ্ছে প্রতিনিয়ত। নির্দিষ্ট ডাক্তার মারা গেছেন বা বিদেশ গেছেন এমন নানা কথা বলে রোগীদের অখ্যাত ডাক্তার ও নাম সর্বস্ব ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে অর্থ হাতিয়ে নিচ্ছে তারা। শেষ পর্যন্ত আসল রোগের ডাক্তার দেখাতে না পেরে পরীক্ষার-নিরীক্ষার নামে সর্বস্ব খুইয়ে বিকাশে অর্থ এনেও বাড়ি ফিরতে হয় ভূক্তভোগী রোগীদের।

এমন পরিস্থিতিতে ভুক্তভোগীদের অভিযোগে সোমবার সকাল ১১টার দিকে নগরীর ডাক্তারপাড়া হিসেবে পরিচিত সদর রোডের বাটারগলি এলাকায় গোয়েন্দা পুলিশ এবং স্বাস্থ্য বিভাগের সহায়তায় অভিযান চালিয়ে রোগী ধরা ৮জন দালাল আটক করেছে ভ্রাম্যমান আদালত।

আরও পড়ুনঃ ডা. সাবরিনার আইনজীবীদের সব নথি দেয়ার নির্দেশ

আটককৃতরা হলো আলমগীর হোসেন, মাহবুব হাওলাদার, মো. মাসুম, হানিফ হাওলাদার, আনোয়ার হোসেন, শাহীন মৃধা, জামাল হোসেন এবং আনোয়ার হোসেন-২।
অভিযানে নেতৃত্বদানকারী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিরূপম মজুমদার জানান, অভিযুক্তরা সহজ-সরল রোগীদের বড় ডাক্তার দেখানো ও পরীক্ষা-নিরীক্ষার নামে প্রতারনার ফাঁদে ফেলে তাদের অর্থ হাতিয়ে নেয়। তাদের একটি বড় চক্র রয়েছে। দীর্ঘদিন ধরে তারা রোগীদের সাথে এই প্রতারনা করে আসছিল। অভিযোগের প্রেক্ষিতে গোয়েন্দা পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে ৮জন রোগীর দালালকে আটক করেন তারা। পরে তাদের প্রত্যেককে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। দন্ড ঘোষনার পর তাদের কারাগারে প্রেরন করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান চলবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিরূপম মজুমদার।