Cricket খেলাধুলা

আফগান দলেল স্বপ্ন এখন টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় : রশিদ

ক্রিকেটে খুব দ্রুতই নিজেদের উন্নতি যুদ্ধবিধ্বস্ত দেশ আফগানিস্তান। এরই মধ্যে টেস্ট স্ট্যাটাসের মর্যাদা পেয়ে বাংলাদেশের বিপক্ষে জয় পেয়েছে তারা। দলটির তারকা লেগ স্পিনার রশিদ খানকে বিশ্বের যে কোনো ব্যাটসম্যান সমীহ করে খেলেন।

আফগান দলের স্বপ্ন আরও বড়। দেশটির সেরা তারকা ক্রিকেটার রশিদ খানের চোখে-মুখে ভেসে উঠল সেই স্বপ্ন।

বর্তমান সময়ের এই বিশ্বসেরা লেগ স্পিনার জানালেন, আফগান দলেল স্বপ্ন এখন টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়।

আফগান অধিনায়কের দৃঢ় বিশ্বাস, তার দলের প্রতিভাবান খেলোয়াড়দের নিয়ে অনেক দূর যাওয়া সম্ভব।

ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের উপস্থাপনায় এক ইউটিউব অনুষ্ঠানে এ বিষয়ে আফগান তারকা বলেছেন, ‘দেশবাসীর সবচেয়ে বড় স্বপ্ন ছিল আইসিসির পূর্ণ সদস্য হওয়া এবং টেস্ট খেলা। এটা নিয়ে আমরা সবাই আশাবাদী ছিলাম। আমরা আমাদের প্রত্যাশার অনেক আগেই সেই দুই স্বপ্ন পূরণ করেছি। এই মুহূর্তে দল যে নতুন স্বপ্ন দেখছে তাহলো, টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়।’

এমন স্বপ্ন দেখা অতি উচ্চাশা নয় বলে এর ব্যাখ্যা দেন রশিদ।

তিনি বলেন, এখন এমন স্বপ্ন আমরা দেখতেই পারি। আমাদের দক্ষতা আছে। প্রতিভার দিক থেকে আমরা দারুণ। আমাদের আছে স্পিনার, আছে ফাস্ট বোলার, একই সঙ্গে আছে দক্ষ ব্যাটসম্যান। এখন দরকার শুধু খেলোয়াড়দের মধ্যে এই আত্মবিশ্বাস যে, আমরা এটা করতে পারব।

সেই স্বপ্ন পূরণে বেশি সিরিজ খেলতে হবে বলে জানান আফগান অধিনায়ক।

তিনি বলেন, বেশি বেশি সিরিজ খেলতে পারলে আমরা আরও ভালো দল হয়ে উঠব। আমাদের নামি সব টি-টোয়েন্টি খেলোয়াড় আছে। আমরা যেদিন টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে পারব সেটা হবে আফগানিস্তান ক্রিকেট ও আমাদের সবার জন্য সবচেয়ে বড় অর্জন।

তথ্যসূত্র: ইনসাইডস্পোর্ট