Bangladesh

মৌলভীবাজার জেলা পরিষদ শূন্য আসনের উপনির্বাচন ২০ অক্টোবর

মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন ২০ অক্টোবর নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) কমিশনের নির্বাচন পরিচালনা-২ উপ সচিব মো. আতিয়ার রহমানের দেয়া এক সিদ্ধান্ত থেকে জানা গেছে।

মৌলভীবাজার জেলা নির্বাচন অফিসের দেয়া এক তথ্য থেকে জানা যায়, জেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৬ এর বিধি ১০(৩) অনুযায়ী ২০ অক্টোবর (ম‌ঙ্গলবার) নির্বাচন অনুষ্ঠানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশনার নির্দেশনা প্রদান করেন। এ নির্দেশনায় বলা হয়েছে,  এ দিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন জানান, মঙ্গলবার  তফসিল ঘোষণা করা হয়েছে । এতে ২৩ সেপ্টেম্বর প্রার্থীর মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ তারিখ নির্ধারণ করা হয়।

উল্লেখ্য যে , মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান গত ১৮ আগস্ট  করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এরপর জেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হয়। বর্তমানে এ পদে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করছেন প্যানেল চেয়ারম্যান তফদার রিজুয়ানা সুমি।