Cricket খেলাধুলা

শ্রীলংকার দক্ষিণ আফ্রিকা সফরও অনিশ্চিত

দুর্নীতির অভিযোগ এনে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ক্ষমতা কব্জা করেছে দেশটির অলিম্পিক কমিটি। যার কারণে আন্তর্জাতিক ক্রিকেট থেকেও নিষিদ্ধ হতে পারে প্রোটিয়ারা।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিয়ম অনুযায়ী, ক্রিকেট বোর্ডের ওপর সেদেশের সরকারের হস্তক্ষেপ নিষিদ্ধ। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডে চলমান এ সংকটের কারণে বিপদে পড়তে যাচ্ছে শ্রীলংকা।

চলতি বছরেই আফ্রিকা সফরে যাওয়ার কথা ছিল শ্রীলংকার কিন্তু প্রোটিয়াদের এ সমস্যার কারণে অনিশ্চয়তা দেখা দিয়ছে লংকান সিরিজে।
মঙ্গলবার দ্য আইল্যান্ড পত্রিকা জানিয়েছে, বাংলাদেশ দল যদি শ্রীলংকা সফরে না যায় এবং প্রোটিয়াদের ঝামেলার সমাধান না হয় তাহলে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়াই বছরটা শেষ করতে হবে লংকানদের।

অক্টোবরে ঘরের মাঠে বাংলাদেশ দলের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিল শ্রীলংকার। কিন্তু সফরের ঠিক আগ মুহূর্তে বাংলাদেশ দলকে বিভিন্ন শর্ত জুড়ে দেয়ায় সফরে যেতে রাজি নয় টাইগাররা।

এ কারণে শুধু বাংলাদেশের বিপক্ষে সিরিজই নয়, লংকানদের এখন দক্ষিণ আফ্রিকা সফরও অনিশ্চয়তার মুখে। এর আগে করোনাভাইরাসের কারণে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারতের বিপক্ষে সিরিজ স্থগিত করতে হয় শ্রীলংকাকে।