Asia আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে একদিনে মৃতের সংখ্যা ৬১, সংক্রমণ হার কমছে

মহামারি করোনাভাইরাসে পশ্চিমবঙ্গে আবারও একদিনে ৬০ এর ওপরে মৃত্যু হয়েছে। এর আগে গত ৫ আগস্ট করোনায় মৃতের সংখ্যা ছিল ৬১। গত ২৪ ঘণ্টায় ঠিক একই সংখ্যক মানুষ মারা গেছে রাজ্যটিতে।

বুধবার রাতে রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন তিন হাজার ২৩৭ জন। সব মিলিয়ে রাজ্যে মোট করোনা রোগীর সংখ্যা এখন দুই লাখ ১২ হাজার ৩৮৩ জন।

অনেক নারীর সাথেই প্রতারণা করেছে প্রতারক লিটন

২৪ ঘণ্টায় রাজ্যটিতে সুস্থ হয়ে উঠেছেন দুই হাজার ৯৭১ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে ওঠা করোনা রোগীর সংখ্যা এখন এক লাখ ৮৪ হাজার ১১৩। এদিন সক্রিয় করোনা রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ২৪ হাজার ১৪৭।

রাজ্যে এখনও পর্যন্ত করোনায় মোট চার হাজার ১২৩ জনের মৃত্যু হয়েছে। মৃত্যু বাড়লেও কিছুটা কমেছে সংক্রমণের হার। মঙ্গলবার সংক্রমণের হার ছিল ৭.১৪ শতাংশ। আর বুধবার তা কিছুটা কমে হয়েছে ৭.০৮ শতাংশ।

রাজ্য স্বাস্থ্য দফতরের দেয়া তথ্য অনুযায়ী, এদিন উত্তর ২৪ পরগনায় সংক্রমিত হয়েছেন ৫০৬ জন। কলকাতায় অবশ্য করোনা পজিটিভ ধরা পড়েছে ৪৭৪ জনের। এই দুই জেলা ছাড়াও উদ্বেগজনক পরিস্থিতি অন্য জেলাগুলোতেও।

পশ্চিম মেদিনীপুরে ২২৯ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৮৮ জন, হুগলিতে ১৭২ জন, পশ্চিম বর্ধমানে ১১০ জন, পূর্ব বর্ধমানে ৮৭ জন, পূর্ব মেদিনীপুরে ১৩৩ জন, হাওড়ায় ১৯২ জন, নদিয়ায় ১০৪ জন, মালদহে ১০২ জন, মুর্শিদাবাদে ১০৫ জন, বাঁকুড়ায় ১১১ জন, পুরুলিয়ায় ১২০ জন, আলিপুরদুয়ারে ৯৯ জন, কোচবিহারে ৯৩ জন এবং দার্জিলিঙে ১০৪ জন নতুন করে আক্রান্ত হয়েছেন।

এদিন অবশ্য কলকাতায় মৃতের সংখ্যা রাজ্যের মধ্যে সবচেয়ে বেশি। মহানগরীতে প্রাণ হারিয়েছেন ১৫ জন। ১১ জনের মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়। ৮ জন মারা গেছেন হাওড়ায়। পূর্ব বর্ধমানেও ৪ জনের মৃত্যু হয়েছে।