আন্তর্জাতিক করোনা ফোকাস

বিশ্বব্যাপী করোনা রোগী সংখ্যা ৩ কোটি ছাড়াল

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার ভয়াবহতা থামছেই না। প্রতিনিয়ত অচেনা এই ভাইরাসটিতে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

কোভিড-১৯ মহামারী কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না। কোনো কোনো দেশে সংক্রমণ কমে এলেও কোনো কোনো দেশে বেড়েছে। ইতিমধ্যে বিশ্বে করোনা রোগীর সংখ্যা ৩ কোটি ছাড়িয়ে গেছে।এ তথ্য ওয়ার্ল্ডওমিটারের।

করেনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক এই সংস্থার তথ্য মতে, বৃহস্পতিবার সকাল ৯ টা পর্যন্ত করোনাভাইরাস মহামারীতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত বিশ্বজুড়ে মোট আক্রান্তের সংখ্যা তিন কোটি ৩৬ হাজার ৮৬৮। এর মধ্যে ৯ লাখ ৪৫ হাজার ৯২ জনের মৃত্যু হয়েছে। ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন দুই কোটি ১৮ লাখ ৪ হাজার ৩০ জন।

খুনি জেল থেকে সাতবার পালিয়ে সাতবারই ধরা!

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬৮ লাখ ২৮ হাজার ৩০১ জন। এর মধ্যে মারা গেছেন ২ লাখ ১ হাজার ৩৪৮ জন।

এদিকে ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৫১ লাখ ১৫ হাজার ৮৯৩ জন এবং মৃত্যু হয়েছে ৮৩ হাজার ২৩০ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৪ লাখ ২১ হাজার ৬৮৬ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৩৪ হাজার ১৭৪ জনের।

পশ্চিমবঙ্গে একদিনে মৃতের সংখ্যা ৬১, সংক্রমণ হার কমছে

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১০ লাখ ৭৯ হাজার ৫১৯ জন। এর মধ্যে মারা গেছেন ১৮ হাজার ৯১৭ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে সংক্রমণ ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭ লাখ ৪৪ হাজার ৪০০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩১ হাজার ৫১ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৪২ হাজার ৬৭১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৮২৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৪৭ হাজার ৯৬৯ জন।