জাতীয়

বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয়, বিশ্বের সম্পদ

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে সারাদেশে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্নার খোলার নির্দেশ রয়েছে। এছাড়া উপজেলা পরিষদে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করার পদক্ষেপ নিয়েছে সরকার। যাতে বর্তমান প্রজন্ম বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং আমাদের স্বাধীনতা অর্জন সম্পর্কে জানতে পারে। কোনো অপশক্তি যেন মুক্তিযুদ্ধ এবং আমাদের স্বাধীনতা অর্জন নিয়ে মিথ্যাচার করতে না পারে। আর যেন ইতিহাসের বিকৃতি না ঘটে।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুনঃ ওয়াহিদার বাসায় টাকা-স্বর্ণালঙ্কার উদ্ধারের সত্যতা মেলেনি

খাদ্যমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণে উদ্বুদ্ধ হয়ে বাংলাদেশের সর্বস্তরের জনতা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। ঐতিহাসিক সেই অমর ভাষণ আজ বিশ্ব স্বীকৃত। তিনি ছিলেন এক অবিসংবাদিত নেতা। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয়, বিশ্বের সম্পদ।

এ সময় নওগাঁর জেলা প্রশাসক হারুন অর রশীদ, রাজশাহী বিভাগের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক রায়হানুল কবির, জেলা খাদ্য নিয়ন্ত্রক জিএম ফারুক হোসন পাটোয়ারী ও বগুড়া জেলা খাদ্য নিয়ন্ত্রক সাইফুল ইসলামসহ খাদ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

640.jpg

পরে খাদ্যমন্ত্রী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় চত্বরে একটি গাছের চারা রোপণ করেন।