Cricket খেলাধুলা

আইপিএলের প্রথম ম্যাচে জয় পেল চেন্নাই

১৯.২ ওভারে জয় পেল চেন্নাই। অপরাজিত ডুপ্লেসি (৫৫) ও ধোনি (০) রানে। পাঁচ উইকেটে জিতল চেন্নাই। পাঁচবার পরপর হারার পর মুম্বইকে হারাল চেন্নাই।

আরও পড়ুনঃ ৪৩৬ দিন পর ২২ গজে আবারও ধোনি

গেল আসরের দুই ফাইনালিস্টের লড়াই। গেল বছর রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে হেরে ট্রফিটাও হারিয়েছিলেন মাহেন্দ্র সিং ধোনি। এবার অবশ্য সেই প্রতিশোধটা নিয়ে নিলেন ক্যাপ্টেন কুল।

আইপিএলের ১৩তম সংস্করণের ১ম ম্যাচেই রোহিতের দলকে হারিয়ে শুভ সূচনা করলেন ধোনি।

উদ্বোধনী ম্যাচের শুরুতেই টস জয়ে শুরু ধোনির। তবে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন তিনি। আবু ধাবিতে ব্যাটিংয়ে নেমে ভালো সূচনা পায় মুম্বাই। রোহিত শর্মা ও কুইন্টন ডি ককের উদ্বোধনী জুটিতে আসে ৪৬ রান। ১২ রান সংগ্রহ করে চাওলার শিকার হয়ে সাজঘরে ফেরেন রোহিত শর্মা।

পরের ওভারেই আউট হন আরেক ওপেনার ডি ককও। তার সংগ্রহ ৩৩ রান। এরপর সুর্যকুমার যাদব ও সৌরভ তিওয়ারির ব্যাটিংয়ে কিছুটা ধীরগতি থাকায় খেই হারিয়ে ফেলে মুম্বাই।

১৬ বলে ১৭ রান করেন যাদব। ৩১ বলে ৪২ রান করেন তিওয়ারি।

হার্দিক পান্ডিয়া, পোলার্ডরা বড় ইনিংস খেলতে পারেননি। ফলে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬২ রান তুলতে সক্ষম হয় মুম্বাই।

তিন উইকেট শিকার করেন চেন্নাইয়ের প্রোটিয়া পেসার লুঙ্গি এনগিদি। ২টি করে উইকেট শিকার করেন দীপক চাহার ও রবিন্দ্র জাদেজা।

640.jpg

জবাব দিতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি চেন্নাইয়ের। ১ম দুই ওভারেই ২ ওপেনার শেন ওয়াটসন ও মুরালি বিজয়কে হারায় তারা। তবে ফাফ ডু প্লেসি আর আম্বাতি রায়ডুর ব্যাটিংয়ে দারুণভাবে ম্যাচে ফেরে তারা। দুজনে মিলে গড়েন ১১৫ রানের জুটি।

৪৮ বলে ৭১ রান করেন রায়ডু। তবে ৫৮ রান করে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন ডু প্লেসি।