আন্তর্জাতিক

দুবাইয়ে ১৫ দিনের জন্য বন্ধ ইন্ডিয়ান ফ্লাইট

ভারতের এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানে দুইবার করোনাভাইরাসের (কোভিড-১৯) রোগী নিয়ে ফ্লাইট পরিচালনা করায় ১৫ দিনের জন্য ফ্লাইট বন্ধ করে দিয়েছে দুবাই বিমানবন্দর। ১৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত এই রুটে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান বন্ধ থাকবে। একই সঙ্গে, দুবাইয়ে নিয়ে যাওয়া করোনা রোগীর সব মেডিকেল ও কোয়ারেন্টাইনের সব খরচ বহনের জন্যও এয়ার ইন্ডিয়াকে নির্দেশ দেয়া হয়েছে।

দুটি ফ্লাইটে কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসা সত্ত্বেও করোনা রোগীদের বিদেশে যেতে দেওয়ার অনুমতি দেওয়ার বিষয়ে অভিযোগ এনেছে দুবাই অসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষ।

এ বিষয়ে দুবাই অসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষের জানায়, ‌”২ সেপ্টেম্বর চিঠি দিয়ে আপনাদের আগেই জানানো হয়েছিল, করোনাভাইরাস পজিটিভ আসা একজন যাত্রীকেও ভ্রমণ করালে তা ভ্রমণরত অন্যান্য যাত্রীদের জন্য খুবই ঝুঁকিপূর্ণ হয়ে যাবে।”

তারা আরও জনায় , “করোনাভাইরাস মহামারিতে করোনা পজিটিভ রোগীকে বিদেশে সফর করানোর বিষয়ে নিয়ম লঙ্ঘন করায় ১৫ দিনের জন্য এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের সব পরিষেবা বন্ধ থাকবে। এই নির্দেশ কার্যকর থাকবে শুক্রবার ১৮ সেপ্টেম্বর রাত ১২টা থেকে ২ অক্টোবর রাত ১২টা পর্যন্ত।”

640.jpg

আরও পড়ুনঃইরানের বিরুদ্ধে জাতিসংঘের নিষেধাজ্ঞার করল ইউরোপীয় তিন দেশ