Bangladesh আইন-আদালত

অর্থপাচার আইনে বরখাস্ত জেলার সোহেল রানার ৬ মাসের জামিন

অর্থপাচার আইনে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বরখাস্ত জেলার (কারা তত্ত্বাবধায়ক) সোহেল রানা বিশ্বাসের ৬ মাসের জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন ও দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান। খুরশিদ আলম খান আরো জানান, এই জামিন আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হবে।

আবেদনটির শুনানি নিয়ে রোববার (২০ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন।

আরও পড়ুন : আওয়ামী লীগ ও গণতন্ত্র একসাথে যায় না: মির্জা ফখরুল

আদালতে এদিন সোহেলের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন জানান, গত ২৩ জুলাই নিম্ন আদালত সোহেল রানা বিশ্বাসের জামিন আবেদন নামঞ্জুর করেন। এরপর গত ১২ সেপ্টেম্বর তিনি হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন।

২০১৮ সালের ২৬ অক্টোবর চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস থেকে নগদ ৪৪ লাখ ৪৩ হাজার টাকাসহ সোহেল রানা বিশ্বাসকে আটক করে রেলওয়ে পুলিশ। এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নেয়া এক কোটি ৩০ লাখ টাকার চেক ও তার স্ত্রীর নামে দুই কোটি ৫০ লাখ টাকার এফডিআর সংক্রান্ত নথি উদ্ধার করা হয়।

640.jpg

পরে সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানার উপপরিদর্শক (এসআই) মো. আশ্রাফ উদ্দিন ভূঁইয়া বাদী হয়ে মাদক ও মানি লন্ডারিং আইনে পৃথক দু’টি মামলা করেন। এরপর কারা কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করে।