Bangladesh

টেকনাফে ২৫ কোটি টাকার ইয়াবাসহ আটক-৭

আবুল ফয়েজ , কক্সবাজার জেলা প্রতিনিধি।

কক্সবাজার টেকনাফের অদূরে বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ২৫কোটি টাকা মূল্যমানের ৫ লাখ ইয়াবাসহ ৭ ইয়াবা পাচারকারী আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড। এসময় ইয়াবা পাচারের কাজে ব্যবহৃত একটি কাঠের নৌকা জব্দ করা হয়।

বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তর মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক বিএন বলেন, ২০সেপ্টেম্বর ভোররাতে টেকনাফ স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক এর নেতৃত্বে একটিদল গোপন সংবাদে জানতে পারে একটি ইয়াবার বড় চালান মিয়ানমার থেকে বঙ্গোপসাগর দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে।

আরও পড়ুন : সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা মামলার রায় ২৮ সেপ্টেম্বর

এমন সংবাদে সাগরে কোস্টগার্ডের একটিদল সেখানে অবস্থান করেন। কিছুক্ষণপর কাঠের নৌকা আসতে দেখলে থামানোর সংকেত দেন। সন্দেহজনোক ইঞ্জিনচালিত কাঠের নৌকাটি তল্লাশী চালিয়ে ৫ লাখ ইয়াবাসহ টেকনাফের মৃত খইল্লা মিয়ার পুত্র মহররম আলী (৪৪), ফয়সাল আহমদের পুত্র আব্দুল শুক্কুর (২৬), দুদু মিয়ার পুত্র আমানুল্লাহ (২৮), রশিদ আহমদের পুত্র নুরুল আলম (৩৮), মৃত আবু তালেবের পুত্র আব্দুল মোন্নাফ (৩৫), আবুুুল হোসনের পুত্র জাহিদ হোসেন (৩৩), মৃত জামাল হোসেনের পুত্র আব্দুল পেডান (২২) কে আটক করা হয়।

640.jpg

এই ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের পর জব্দকৃত মাদক ও কাঠের নৌকাসহ ধৃতদের টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে বলে কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার (বিএন) এম হায়াত ইবনে সিদ্দিক নিশ্চিত করেন। উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে হঠাৎ করেই নাফনদী এবং শাহপরীর দ্বীপ হতে পুরো উপকূলীয় এলাকায় কৌশলে মাদকের চালান খালাসের শুরু হয়েছে। যা কিনা সরকার এবং মাদক বিরোধী সচেতন মহলের মাথা ব্যথার কারণ হয়ে দাড়িয়েছে। তাদের সনাক্ত করে দ্রুত আইনের আওতায় আনা দরকার।