Bangladesh আইন-আদালত

রিজেন্ট সাহেদের অস্ত্র মামলার রায় ঘোষণা ২৮ সেপ্টেম্বর

নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার নামে রোগীদের সঙ্গে প্রতারণা ও অনিয়মের অভিযোগে গ্রেপ্তারকৃত রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. শাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে দায়ের করা মামলার রায় আগামী ২৮ সেপ্টেম্বর ঘোষণা করা হবে।

আজ রোববার ঢাকা মহানগর দায়রা জজ আদালতে এ মামলায় আসামি পক্ষ ও রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপন শেষে বিচারক কে এম ইমরুল কায়েশ রায় ঘোষণার এ দিন ধার্য করেন। এ মামলায় ১৪ জনকে সাক্ষী করা হয়েছে। এর মধ্যে সাক্ষ্য গ্রহণ করা হয়েছে ১১ জনের।

এর আগে গত বৃহস্পতিবার এ মামলায় যুক্তি উপস্থাপন শেষে শাহেদের যাবজ্জীবন কারাদণ্ড প্রত্যাশা করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল্লাহ আবু। ওইদিন সময় শেষ হয়ে যাওয়ায় আসামি পক্ষের আইনজীবীরা তাদের যুক্তি উপস্থাপন করতে পারেননি। পরে আজ শুনানির নির্ধারিত দিনে তারা তাদের যুক্তি উপস্থাপন করেন।

করোনাভাইরাস পরীক্ষার নামে রোগীদের সঙ্গে প্রতারণার অভিযোগে গত ১৫ জুলাই সাতক্ষীরার সীমান্তবর্তী এলাকা থেকে শাহেদকে গ্রেপ্তার করে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। পরে আদালতের মাধ্যমে তাকে ১০ দিনের রিমান্ডে নেওয়া হয়। এ সময় তাকে নিয়ে তার উত্তরায় অবস্থিত একটি কার্যালয়ে অভিযান চালিয়ে অবৈধ অস্ত্র এবং জাল টাকা উদ্ধার করা হয়।

640.jpg

পরে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় শাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়। এরপর তদন্ত শেষে গত ৩০ জুলাই আদালতে এ মামলার চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক (ইন্সপেক্টর) মো. শায়রুল। পরে গত ২৭ আগস্ট আদালত এ মামলার অভিযোগ গঠন করলে শাহেদের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার কার্যক্রম শুরু হয়।