Cricket খেলাধুলা

আম্পায়ারের সিদ্ধান্তে প্রথম ম্যাচেই বড় ধাক্কা লেগেছে বলে জানিয়েছেন প্রীতি

আইপিএলের দ্বিতীয় ম্যাচ। শ্বাসরুদ্ধকর লড়াই কিংস ইলেভেন পাঞ্জাব এবং দিল্লি ক্যাপিট্যালসের। নির্ধারিত ২০ ওভার শেষে সুপার ওভারে নির্ধারণ হয় জয়-পরাজয়। নির্ধারিত ২০ ওভারে দুই দলের সংগ্রহ ছিল ১৫৭ রান। পরে সুপার ওভারে সহজ জয় পেয়েছে দিল্লি।অথচ মূল ম্যাচেই জিতে যাওয়ার কথা ছিল পাঞ্জাবের।

ইনিংসের ১৯তম ওভারে কাগিসো রাবাদার বল ঠেলে দিয়ে দ্রুততার সঙ্গে দুই রান নেন দুই ব্যাটসম্যান মায়াঙ্ক ও ক্রিস জর্ডান। তবে স্কয়ার লেগে দাঁড়ানো আম্পায়ার নিতিন মেনন জানান, জর্ডার প্রথম রান নেয়ার সময় পপিং ক্রিজের ভেতরে ব্যাট ছোঁয়াননি। যার ফলে সেই দুই রান থেকে একটি রান কেটে নেয়া হয়। আর তাতেই ম্যাচের মোড় ঘুরে যায়। ম্যাচ গড়ায় সুপার ওভারে। জয় পায় দিল্লি।

আরও পড়ুন : আম্পায়ারকে ‘ম্যান অব দ্য ম্যাচ’ দেয়ার দাবি শেবাগের

তবে ম্যাচ শেষে দিল্লির জয় ছাপিয়ে এখন আলোচনা-সমালোচনা শুরু হয়েছে সেই এক রান কম দেয়া নিয়েই। রিপ্লে ভিডিওতে স্পষ্ট দেখা যায়, সেই রানটি বৈধভাবেই সম্পন্ন করেছিলেন জর্ডান। আর এটি দিলেই ম্যাচ জিতে যেতো পাঞ্জাব।

আম্পায়ারের এমন কাণ্ডে ক্ষুব্ধ কিংস ইলেভেন পাঞ্জাবের মালিক বলিউড অভিনেত্রী প্রীতি জিনতা। আম্পায়ারের এমন সিদ্ধান্তে প্রথম ম্যাচেই বড় এক ধাক্কা লেগেছে বলে জানিয়েছেন প্রীতি। 

640.jpg

ম্যাচ শেষে এ ঘটনায় সমালোচনা করেছেন দিল্লির হয়ে খেলা সাবেক ব্যাটসম্যান বীরেন্দর শেবাগও। ক্ষোভ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, এই ম্যাচের প্রকৃত ম্যান অব দ্য ম্যাচ মূলত আম্পায়ার নিতিন মেনন।