Bangladesh অপরাধ

দেওয়ানগঞ্জে অবৈধভাবে বালু বিক্রি, এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা

বোরহানউদ্দি, দেওয়ানগঞ্জ প্রতিনিধিঃ জামালপুরের দেওয়ানগঞ্জে উপজেলায় অবৈধ বালু উত্তোলনের দায়ে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে । বালুভর্তি ট্রাক জব্দ করে দেওয়ানগঞ্জ ভূমি কার্যালয় নিয়ে যাওয়া হয় ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায় গতকাল বিকেল ৪ ঘটিকার দিকে দেওয়ানগঞ্জ সহকারী কমিশনার (ভূমি )মোঃ আসাদুজ্জামান অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে এক অভিযান চালান।

আরও পড়ুনঃ রাস্তা দখল করে ইউপি চেয়ারম্যানের ভাইয়ের দোকান ঘর নির্মাণ

দেওয়ানগঞ্জের পৌর এলাকার বালু গ্রামে অবৈধভাবে উত্তোলনকৃত বালু ট্রাকে ভর্তি করতে দেখে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বালুবোঝাই ট্রাক হাতেনাতে ধরে ফেলেন।

এ সময় আব্দুর রশিদ নামে এক জনের বিরুদ্ধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ (১ )ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী মাজিস্ট্রেট মোঃ আসাদুজ্জামান । জরিমানার টাকা পরিশোধে ব্যর্থ হলে জব্দকৃত বালু ভর্তি ট্রাক টি এসিল্যান্ড কার্যালয়ের সামনে নিয়ে আসা হয় । পরে অবৈধ বালু উত্তোলন কারী চক্রটি জরিমানার ৫০ হাজার টাকা পরিশোধ করে তার পরে সেখান থেকে ট্রাকটি ছাড়িয়ে নিয়ে যায় । দেওয়ানগঞ্জ সহকারী (ভূমি) মোঃ আসাদুজ্জামান সাংবাদিকদের বলেন, অবৈধভাবে বালু উত্তলনের কারনে এসব অঞ্চলে নদী ভাঙন বেড়েই চলছে।নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ জরিমানা করা হয়েছে। অভিযান অব্যহত থাকবে।

640.jpg

এ সময় দেওয়ানগঞ্জ মডেল থানা পুলিশ অভিযানের সাথে ছিল।